হয়তো ভাঙতে চলেছে অর্ধেক দশকের একটি সম্পর্ক। শেষ ছয় বছর ধরে মেসির নিখুঁত ডিফেন্স চেরা পাস থেকে গোল করবেন লুইস সুয়ারেজ এমন দৃশ্যের সাথে সুপরিচিত হয়ে উঠেছিলেন বার্সেলোনা ভক্তরা। কিন্তু আগামী মরশুম থেকে এই দৃশ্য হয়তো আর দেখা যাবে না। নতুন বার্সেলোনা কোচ রোনাল্ড কোম‍্যানের পছন্দের তালিকায় নেই লুইস সুয়ারেজ। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন আগামী মরশুমে তার পরিকল্পনায় নেই উরুগুয়ের তারকা স্ট্রাইকার। 

আরও পড়ুনঃআইপিএলের ৫০ জন ক্রিকেটারের হবে ডোপ টেস্ট, তালিকায় কোহলি-রোহিত-ধোনিরা

লুইস সুয়ারেজ নিজে চান বার্সেলোনায় থাকতে। বার্সেলোনার হয়ে গত ছয় বছরে কত যে গোল করেছেন সুয়ারেজ আর কত ম্যাচে যে দলকে গুরুত্বপূর্ণ জয় এনে দিয়েছেন তা রেকর্ডবুক দেখলেই পরিস্কার হয়ে যাবে। কিন্তু এখন তার ক্ষেত্রে মূল সমস্যা হল যে নতুন কোচ রোনাল্ড কোম‍্যানের সাথে এখনও সামনাসামনি দেখা হয়নি তার। তাই তার সঙ্গে কথা বলে নিজের মতামত টুকু এখনও জানিয়ে উঠতে পারেননি তিনি। 

আরও পড়ুনঃমরু শহরে তিনটি ভেন্যুতে হবে আইপিএলের ম্যাচ, জেনে নিন স্টেডিয়ামগুলির খুটিনাটি

আরও পড়ুনঃক্যাপ্টেন কুল নাম তাঁর, কিন্তু এই ৬ ঘটনায় মেজাজ হারিয়ে মাঠেই গালিগালাজ করেছিলেন ধোনি

গত মরশুমে সুয়ারেজের পারফরম্যান্স আগের তুলনায় বেশ খানিকটা খারাপ হয়েছে তাতে কোনও সন্দেহ নেই। ৩৩ বছর বয়সী সুয়ারেজ সদ্য সমাপ্ত মরশুমে লিগে ১৬ টি গোল করেছিলেন। আর হয়তো খুব সামান্য সময়ই টপ লেভেলে খেলার যোগ্য থাকবেন লুইস সুয়ারেজ। তাই এখন থেকেই সুয়ারেজের যোগ্য পরিবর্ত খোঁজার কাজে নেমে পড়েছেন রোনাল্ড কোম‍্যান। শোনা যাচ্ছে যে বার্সা ছাড়লে ডাচ ক্লাব আয়াক্স সুয়ারেজকে দলে নিতে আগ্রহী। যদিও ৩৩ বছর বয়সেই তুলনামূলক ভাবে পিছিয়ে থাকা ডাচ লিগে সুয়ারেজ ফিরতে চাইবেন কিনা তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে।