ইউয়েফা নেশনস লিগের জন্য ২৪ জনের স্কোয়াড ঘোষণা করলো স্প্যানিশ কোচ লুইস এনরিকে। ৩ রা সেপ্টেম্বর নেশনস লিগে নিজেদের অভিযান শুরু করবে স্পেন। জার্মানির বিরুদ্ধে খেলে নেশনস লিগে তাদের অভিযান শুরু হবে স্পেন। এর পরে ৬ তারিখে তাদের খেলতে হবে ইউক্রেনের বিরুদ্ধে। দলে থাকছে তারুণ্য এবং অভিজ্ঞতার মিশেল। গতবারের নেশনস লিগের মূলপর্বে উঠতে ব্যর্থ হয়েছিল স্প্যানিশ ব্রিগেড। এবার ভালো ফল করতে মরিয়া তারা। 

আরও পড়ুনঃধোনির পর রায়নাকেও চিঠি প্রধানমন্ত্রীর, গম্ভীরের পর কি বিজেপির নিশানায় এই দুই তারকা ক্রিকেটার

স্পেন দলের বেশিরভাগ খেলোয়াড়কেই নির্বাচিত করা হয়েছে লা লিগার ক্লাব গুলি থেকে। কিছু সংখ্যক খেলোয়াড় থাকছেন ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে। দলে নতুন চমক হিসাবে থাকছেন উলভারহ‍্যাম্প‍টন ওয়ান্ডারার্সের দ্রুতগতির উইঙ্গার অ্যাডামা ট্রায়োরে এবং বার্সেলোনার তরুণ প্রতিভাবান ফুটবলার আনসু ফাতি। দুজনেই সদ্য সমাপ্ত মরশুমে নিজ নিজ ক্লাবের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। অ্যাডামা ট্রায়োরেকে সুপারসাব হিসাবে ব্যবহার করে ম্যাচের পরবর্তী অংশে প্রতিপক্ষকে নাজেহাল করার কথা ভেবেছেন কোচ এনরিকে। আর দুটি ম্যাচেই ফাতি-কে খেলিয়ে দেখে নেওয়ার কথাও ভাবছেন তিনি। স্পেনের ২৪ জনের স্কোয়াডটি সম্পূর্ণ তুলে ধরা হল। 

• গোলকিপার- দাভিদ দ্য হিয়া, কেপা এরিজাবেলাগা, উনাই সিমোন

• ডিফেন্ডার- ড্যানি কার্ভাহাল, জেসুস নাভাস, সার্জিও র‍্যামোস, এরিক গার্সিয়া, পাউ তোরেস, দিয়েগো লরেন্তে, জোসে গায়া, সের্জিও রেগুলিয়ন

• মিডফিল্ডার- সের্জিও বুস্কেটস, রদ্রি, ফাবিয়ান রুইজ, থিয়াগো আলকান্তারা, মিকেল মেরিনো, অস্কার রদ্রিগেজ, ড্যানি ওলমো

• ফরোয়ার্ড- অ্যাডামা ট্রায়োরে, মার্কো এসেন্সিও, রদ্রিগো, মিকেল ওয়ারজাবেল, আনসু ফাতি, ফেরান তোরেস

আরও পড়ুনঃমিশন আইপিএলে এমএস ধোনি, আরব উড়ে গেল চেন্নাই সুপার কিংস

আরও পড়ুনঃবায়ুসেনার বিমান থেকে ঝাঁপ ধোনির, দেখেনিন হাড় হিম করা সেই দৃশ্য

এছাড়া ২০১৬ সালের ইউরো এবং ২০১৯ সালের নেশনস লিগের বিজয়ী পর্তুগাল আসন্ন নেশনস লিগের জন্য তাদের স্কোয়াড ঘোষণা করতে চলেছে সোমবার। সোমবার ভারতীয় সময় বিকেল ৩.৫০ মিনিটে পর্তুগাল কোচ ফার্নান্দো স্যান্টোস পর্তুগালের স্কোয়াড ঘোষণা করবেন।