Asianet News BanglaAsianet News Bangla

ডুরান্ড কাপ জেতালেন সুনীল ছেত্রী, অথচ তাঁকেই ছবি তোলার সময় ঠেলে সরিয়ে দিলেন রাজ্যপাল লা গণেশন!

ছবির ফ্রেমে আসতে সুনীল ছেত্রীকে হাত দিয়ে ঠেলে সরিয়ে দিচ্ছেন রাজ্যপাল। ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই নেটিজেনদের প্রশ্ন, ডুরান্ড কাপটি সুনীল জিতেছেন না গণেশন?

West Bengal Governor la ganeshan pushed Footballer Sunil Chhetri to give pose with durand cup ANBSS
Author
First Published Sep 19, 2022, 12:30 PM IST

১৮ সেপ্টেম্বর যুবভারতী স্টেডিয়ামে মুম্বই এফসি-কে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে ডুরান্ড কাপ জিতে নিল সুনীল ছেত্রীর দল বেঙ্গালুরু এফসি। ভারতীয় দলের অধিনায়ক ঘরোয়া ফুটবলে ডুরান্ড কাপ জিতলেন এই প্রথমবার। কিন্তু, বিশ্ববরেণ্য গোলদাতার এই স্বপ্নপূরণের দিনেই রাজ্যের অন্দরে জুড়ে গেল বিতর্ক। রবিবার সুনীলের হাতে ডুরান্ড কাপের ট্রফি তুলে দিতে উপস্থিত ছিলেন বাংলার রাজ্যপাল লা গণেশন। মঞ্চে তিনি যখন সুনীলের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন, সেই সময়ের একটি ভিডিও ঘিরে তৈরি হল জোরালো সমালোচনা। 

সুনীল ছেত্রীর হাতে ট্রফি তুলে দেওয়ার সময়ের একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়, যাতে দেখা যাচ্ছে, ফটোর তোলার সময় ফ্রেমে নিজের মুখ স্পষ্ট করে দেখানোর জন্য খোদ অধিনায়ককেই কাঁধ ধরে অন্যদিকে সরিয়ে দিচ্ছেন রাজ্যপাল লা গণেশন। ট্রফি জিতিয়েও ছবি তোলার সময় বাধা পেলেন সুনীল, যা সমালোচকদের চোখে অনেকটা অমর্যাদার সামিল। 

রবিবার পশ্চিমবঙ্গের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস এবং বাংলার নবাগত রাজ্যপাল লা গণেশন সুনীল ছেত্রীর হাতে ডুরান্ড কাপের ট্রফি তুলে দেন। সেই সময় দেখা যায়, ছবির ফ্রেমে আসতে সুনীল ছেত্রীকে হাত দিয়ে ঠেলে সরিয়ে দিচ্ছেন রাজ্যপাল। ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই নেটিজেনদের প্রশ্ন, ডুরান্ড কাপটি সুনীল জিতেছেন না গণেশন? শেষমেশ ভিডিওটিতে দেখা যায়, সুনীল ছেত্রী ডুরান্ড কাপের নিচে কোনওমতে ছুঁইয়ে রেখেছেন নিজের ডান হাতটি।  
 


এদিকে রবিবার যুবভারতী স্টেডিয়ামে ডুরান্ড কাপ ফাইনালে মুম্বই সিটি এফসি-কে ২-১ হারিয়ে চ্যাম্পিয়ন হয় বেঙ্গালুরু এফসি। হাড্ডাহাড্ডি ম্যাচে নিজে গোল না পেলেও গোল করিয়েছেন সুনীল, দলের খেলা তৈরি করেছেন, সামনে থেকে নেতৃত্ব দিয়ে দলকে জিতিয়েছেন তিনিই। ভারতীয় ফুটবলের আইকনের সঙ্গে কী করে এহেন আচরণ করতে পারেন একজন রাজ্যপাল, তা নিয়ে তুমুল সমালোচনার মুখে পড়েছেন লা গণেশন। তাঁকে কটাক্ষ করে এক নেটিজেন বলেছেন, “ডুরান্ড কাপ জয়ের জন্য পশ্চিমবঙ্গের রাজ্যপালকে অনেক অভিনন্দন।” অন্য একজনের মতে, “শুধুমাত্র ছবি তোলার জন্য একজন কিংবদন্তির সঙ্গে এরকম ব্যবহার একেবারেই মেনে নেওয়া যায় না।” 

আরও পড়ুন-
কানেই শুনতে পেলেন না রাজ্যপাল? হাওড়া পুর নির্বাচন নিয়ে সাংবাদিকদের প্রশ্নে মিলল না লা গণেশানের জবাব
নাবালিকাকে ৬ জন মিলে গণধর্ষণ! মধ্যপ্রদেশে অভিযোগ পেয়েই ৩ ধৃতের বাড়িতে বুলডোজার চালিয়ে দিল প্রশাসন
একাদশ শ্রেণির পড়ুয়াকে ৪ জন মিলে গণধর্ষণ, অপমানে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা বীরভূমের কিশোরীর
মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভায় মদন নেই! তৃণমূলের অন্দরে প্রসূনের গলায় এবার ক্ষোভের সুর?

Follow Us:
Download App:
  • android
  • ios