Asianet News BanglaAsianet News Bangla

নাবালিকাকে ৬ জন মিলে গণধর্ষণ! মধ্যপ্রদেশে অভিযোগ পেয়েই ৩ ধৃতের বাড়িতে বুলডোজার চালিয়ে দিল প্রশাসন

মধ্যপ্রদেশে ষোলো বছরের কিশোরীকে গণধর্ষণ। ধর্ষণের অভিযোগ পেয়ে অভিযুক্তদের মধ্যে তিন জনের বাড়ির ওপর বুলডোজার চালিয়ে দিল মধ্যপ্রদেশের বিজেপি চালিত প্রশাসন।

Madhya pradesh government overrunned bulldozer after getting FIR of gangrape case ANBSS
Author
First Published Sep 19, 2022, 11:03 AM IST

ষোলো বছরের কিশোরীকে গণধর্ষণ, মধ্যপ্রদেশের ঘটনায় সারা দেশ জুড়ে চাঞ্চল্য। ধর্ষণের পর মারধর করে ফেলে দেওয়া হল রাস্তায়। গুরুতর জখম নির্যাতিতার অবস্থার ক্রমাগত অবনতি হতে থাকায় তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ধর্ষণের অভিযোগ পেয়ে অভিযুক্তদের মধ্যে তিন জনের বাড়ি বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিয়েছে মধ্যপ্রদেশের প্রশাসন।

মধ্যপ্রদেশের রেওয়া জেলার নয়গাড়ি থানা এলাকায় ঘটনাটি ঘটে শনিবার দুপুরে। পুলিশ জানিয়েছে, ধর্ষণকারীরা সংখ্যায় ছিল ৬ জন। তাদের মধ্যে ২ জন নাবালক। ৬ জনের বিরুদ্ধেই গণধর্ষণ, ডাকাতি, নাবালিকাকে যৌন নির্যাতনের ধারায় অভিযোগ দায়ের করে এফআইআর করা হয়েছে বলে জানিয়েছে রেওয়া পুলিশ। অভিযুক্তদের ৩ জনকে রবিবারই গ্রেফতার করা হয়েছে। বাকি ৩  জনেরও খোঁজ চলছে। তবে আপাতত শাস্তি হিসেবে ধৃত ৩ জনের বাড়ির ওপর বুলডোজার চালিয়ে দিয়েছে জেলা প্রশাসন। তারা জানিয়েছে, বাড়িগুলি বেআইনি ভাবে তৈরি করা হয়েছিল। রেওয়া প্রশাসন আরও জানিয়েছে, বাকি তিন অভিযুক্তকে পাকড়াও করা হলে, তাদের বিরুদ্ধেও একই ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার ঘটনার পরেই পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন ওই কিশোরীর এক পুরুষ বন্ধু। পুলিশকে তিনি জানিয়েছেন, ঘটনার দিন দুপুরে মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন তাঁরা দু’জনে মিলে। পুজো দেওয়ার পর তাঁরা মন্দির চত্বরেই এক জায়গায় বসে গল্প করছিলেন। সেই সময় চড়াও হয় অভিযুক্ত ৬ জন যুবক। অভিযোগকারী জানিয়েছেন, কিশোরীকে তাঁর বন্ধুর সামনেই মন্দির চত্বর থেকে টেনে নিয়ে যাওয়া হয় নির্জন এলাকায়। ছেড়ে দেওয়ার জন্য কাতর আবেদন জানান দু’জন। কিন্তু তাঁদের কোনও কথাই কানে তোলেনি দুষ্কৃতীরা। কিশোরীর উপর ভয়ঙ্কর নির্যাতন চালানোর পর তাঁকে রাস্তাতেই ফেলে দিয়ে পালিয়ে যায় ধর্ষণকারীরা। নির্যাতিতা এবং তাঁর বন্ধুকে প্রাণনাশের হুমকিও দিয়ে যায় তারা। খবর পেয়েই আশঙ্কাজনক অবস্থায় ওই কিশোরীকে হাসপাতালে নিয়ে যায় পুলিশ। এখনও চিকিৎসাধীন রয়েছেন তিনি। পুলিশ জানিয়েছে, পলাতক তিন অভিযুক্তের খোঁজে তল্লাশি চলছে। খুব শীঘ্রই তাদের গ্রেফতার করা যাবে বলে আশা রয়েছে।

ধর্ষণের অভিযোগ দায়ের হওয়ার পর তা প্রমাণ হওয়ার আগেই প্রশাসনের তরফে ‘শাস্তি’ দেওয়া হয়েছে অভিযুক্তদের। বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়েছে তাদের বসতবাড়ির ‘বেআইনি’ নির্মাণ। এর আগে সন্দেহভাজনদের বাড়িতে বুলডোজার চালানোর রেওয়াজ হয়েছিল উত্তরপ্রদেশে। বিজেপি শাসিত উত্তরপ্রদেশে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নির্দেশে ‘বিচারের আগেই বিচার’ নীতিতে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছিল সারা দেশজুড়ে। মুখ্য়মন্ত্রীর নামই হয়ে যায় ‘বুলডোজার যোগী’। রবিবার অপর এক প্রতিবেশী রাজ্য মধ্যপ্রদেশে একই পথ অবলম্বন করতে দেখা গেল বিজেপি চালিত প্রশাসনকে।

আরও পড়ুন-
মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভায় মদন নেই! তৃণমূলের অন্দরে প্রসূনের গলায় এবার ক্ষোভের সুর?
শরীরের অর্ধেক ভিতরে, বাকিটা বাইরে! লিফটে চলতে শুরু করায় বীভৎস মৃত্যু মুম্বইয়ের শিক্ষিকা জেনিলা ফার্নান্ডেজের
একাদশ শ্রেণির পড়ুয়াকে ৪ জন মিলে গণধর্ষণ, অপমানে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা বীরভূমের কিশোরীর

Follow Us:
Download App:
  • android
  • ios