110

পল স্টার্লিং-
২০২১ সালে  একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে বিশ্বের তাবড় তাবড় দেশের তারকাদের পছনে ফেলেছেন আয়ারল্যান্ডের পল স্টার্লিং। একদিনের ক্রিকেটে ১৪টি ইনিংসে অভিজ্ঞ আইরিশ ব্যাটসম্যানের সংগ্রহ ৭০৫ রান।
 

Subscribe to get breaking news alerts

210

জানেমন মালান-
একদিনের ক্রিকেটে চলতি বছরে একদিনর ক্রিকেটে মোট রানের নিরিখে দ্বিতীয় স্থানেও রয়ছেন দক্ষিণ আফ্রিকার তরুণব্যাটসম্যান জানেমন মালান। ২০২১ সালে ৭টি ওয়ান ডে ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ ৫০৯ রান সংগ্রহ করেছেন।
 

310

তামিম ইকবাল-
এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন বাংলাদেশের তারকা ব্যাটসম্যান তামিম ইকবাল। চলতি বছরে  ব্যাট কথা বলেছে এই বাঁ-হাতি ব্য়াটসম্য়ানেরও। ২০২১ সালের ১২টি ওয়ান ডে ইনিংসে ৪৬৪ রান সংগ্রহ করেছেন তামিম ইকবাল।

410

হ্যারি টেকটর-
ওয়ান ডে ক্রিকেটে চলতি বছর ভালো গিয়েছে আইরিশ  ব্যাটসম্যানদের। তাই তো একদিনের ক্রিকেটে চলতি বছরের সর্বোচ্চ রানের তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন আয়ারল্যান্ডের হ্যারি টেকরর। ১৪টি ইনিংসে  ৪৫৪ রান করেছেন তিনি। 
 

510

অ্যান্ডি বলবির্নি-
একিদিনের ক্রিকেটে ২০২১ সালের মোট রানের নিরিখে সর্বোচ্চ রানের নিরিখে পঞ্চম স্থানে রয়েছেন আরও এক আয়ারল্যান্ডের ব্যাটসম্যান। অ্যান্ডি বলবির্নি ২০২১ সালে ১৪টি ওয়ান ডে ইনিংসে ৪২১ রান সংগ্রহ করেছেন। 
 

610

মুশফিকুর রহিম-
এই তালিকায় ষষ্ঠ স্থানে দ্বিতীয় বামলাদেশি ব্যাটসম্য়ান হিসেবে জায়গা করে নিয়েছেন মুশফিকুর রহিম। মুশফিকুর ২০২১ সালে ৯টি ওয়ান ডে ইনিংসে মাঠে নেমেছেন। চলতি বছরে তার ব্যাট থেকে এসেছে মোট ৪০৭ রান।  

710

বাবর আজম-
এই তালিকায় সপ্তম স্থানে রয়েছেন পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম। ক্রিকেটের তিন ফর্ম্যাটেই দুরন্ত ফর্মে ব্যাট করেছেন পাকিস্তান অধিনায়য়ক। এই বছর মোট ৬টি ওয়ান ডে ইনিংসে বাবর আজম করেছেন ৪০৫ রান। 

810

মাহমুদুল্লাহ-
এই তালিকায় তৃতীয় বাংলাদেশ ক্রিকেটার হিসেবে অষ্টম স্থানে জায়গা করে নিয়েছেন মাহমুদুল্লাহ। ২০২১ সালে একদিনের ক্রিকেটে মোট ১১টি ইনিংস খেলেছেন বাংলাদেশের  তরুণ ডানহাতি ব্যাটসম্য়ান। তার ব্যাট থেকে এসেছে মোট ৩৯৯ রান।

910

ফখর জামান-
প্রথম ১০ জনের মধ্যে বাবর আজমের পর দ্বিতীয় পাকিস্তানি ক্রিকেটার হিসেবে জায়গা করে নিয়েছেন ফখর  জামান। তিনি রয়েছেন নবম স্থানে। চলতি বছরে পাক বাঁ-হাতি ব্য়াটসম্য়ান মোট ৬টি ইনিংসে ব্য়াট করেছেন। করছেন মোট ৩৬৫ রান। 

1010

ওয়ানিন্দু হাসারাঙ্গা-
এই তালিকা একেবারের শেষ অর্থাৎ ১০ নম্বর স্থানে জায়গা করে নিয়েছেন শ্রীলঙ্কার তরুণ তারকা ওয়ানিন্দ হাসারাঙ্গা। ২০২১ সালে ১৪টি ওয়ান ডে ইনিংসে ব্যাট করতে নেমেছেন 'লঙ্কান লায়ন্স'  হাসারাঙ্গা। তার ব্যাট থেকে এসেছে মোট ৩৫৬ রান