16

১৯৭৬ সালে নিউজিল্যান্ড সফরে ছিল ভারতীয় দল। সেই সময় সুনীল গাভাসকর বাবা হন। জন্ম হয় রৌহন গাভাসকরের। কিন্তু সেই সময় ব্যবস্থাপনা এত উন্নত না থাকায়, বোর্ডের কাছে ছুটি চেয়েও পাননি গাভাসকর। নিউজিল্যান্ড সফর থেকে আবার ক্যারেবিয়ান সফরে যান সুনীল গাভাসকর। প্রায় আড়াই মাস পর ছেলের মুখ দেখেন ব্যাটিং কিংবদন্তী।
 

Subscribe to get breaking news alerts

26

প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির কন্যা জিভার জন্ম হয় ২০১৫ সালের ৬ ফেব্রুয়ারি। সেই সময় ভারতীয় দল বিশ্বকাপের প্রস্তুতির জন্য অস্ট্রেলিয়ায় ছিল। এমনকি ধোনির সঙ্গে কথা না হওয়ায়, সুরেশ রায়নার মারফত ধোনিকে জানিয়েছিলেন বাবা হওয়ার খবর। সেই সময় ধোনিকে এই বিষয়ে জানতে চাওয়া হলে, বলছিলেন এখন ন্যাশানাল ডিউটিতে রয়েছি।

36

২০০১ সালে দক্ষিণ আফ্রিকা সফরে ছিল ভারতীয় দল। সেই সময় সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের মেয়ে সানা জন্ম হয়। সৌরভ সেই খবর পর্যন্ত পাননি। পরে টিভিতে খবরের মাধ্যমে জানতে পেরেছিলেন বাবা হওয়ার কথা।
 

46

২০১৯ সালের ১ জানুয়ারি রোহিত শর্মার মেয়ের জন্ম হয়। সেই সময় অস্ট্রেলিয়া সফরে ছিল ভারতীয় দল। মেয়ে হওয়ার খবর পাওয়ার পর, ভারতে ফিরেছিলেন রোহিত শর্মা।

56

২০০৬-০৭-এ দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরে থাকাকালীন প্রথম সন্তানের বাবা হন ভারতীয় তারকা ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণ।সফর শেষে দেশে ফিরে দেখেছিলেন সন্তানের মুখ।
 

66

করোনার কারণে লকডাউনের পর প্রায় ৯ মাস পর মাঠে ফিরছে ভারতীয় ক্রিকেট দল। তাও আবার অস্ট্রেলিয়ার মত গুরুত্বপূর্ণ সফর দিয়ে। আর বর্ডার-গাভাসকর ট্রফির মর্যাদা যে আলাদা তা সকলেরই জানা। তাই কেউ কেউ বিরাট কোহলির ছুটি নেওয়ার বিষয়টি সমর্থন জানালেও, অনেকেই সমালোচনা করেছেন ভারত অধিনায়কের সিদ্ধান্তের।