16

মাত্র ১৪ দিনে ৫ কেজির মত ওজন কমিয়ে ফেলতে মেনে চলুন বিশেষজ্ঞদের দেওয়া এই ডায়েট। এই ডায়েটের জন্য পাতে রাখতে হবে শুধু শসা। অবিশ্বাস্য হলে এটাই সত্যি যে শুধুমাত্র শসার ডায়েটে আপনি ১৪ দিনে ৫ কেজি ওজন ঝরিয়ে ফেলতে পারবেন। তবে এই ডায়েটে থাকলে ব্যায়াম করার আবশ্যকতা নেই।

Subscribe to get breaking news alerts

26

এই ডায়েটে শসার সালাদ তৈরি করে খেতে পারেন। যখনই আপনার ক্ষিদে পাবে তখনই শসা খান। ১০-১৪ দিনের এই ডায়েটে আপনার মেদপূর্ণ শরীরটি হয়ে উঠবে মেদ বিহীন। তবে শুধু শসা খেয়ে ডায়েট একদমই নয়। 

 

36

শসার ডায়েটে থাকাকালীন পাতে রাখুন ২ টি ডিমের সাদা অংশ বা ১৫০ গ্রাম বড় মাছ বা ১৫০ গ্রাম মুরগির মাংস। ২টি বড় সিদ্ধ আলু বা ৩ টুকরো পাউরুটি। পুষ্টিকর যে কোনও ৫০০ গ্রামের মতন ফল। পানীয়র মধ্যে জল, আর চা বা চিনি ছাড়া কফি খেতে পারেন। 

46

শসাতে রয়েছে ভিটামিন এবং মিনারেল। এর প্রায় ৯৬ শতাংশই জল। শসা ভিটামিন-কে, ভিটামিন-সি, ভিটামিন-এ, ফলিক এসিড, পটাশিয়াম এবং ম্যাঙ্গানিজের উত্তম উৎস। এ ছাড়া শসা-তে রয়েছে রিবোফ্লাবিন, ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম, ফসফরাস, সালফার, সিলিকা এবং ভিটামিন বি-৬।

56

এই ডায়েটে থাকার সময় কোনও সফট ড্রিংক বা অ্যালকোহল, চকোলেট একেবারে চলবে না। ডায়েটে থাকাকালীন খালি পেটে থাকাও চলবে না। খালি পেটে থাকলে ওজন কমবে না। আর এই ডায়েট ২ মাসের মধ্যে মাত্র একবারই করতে পারবেন। নয়তো এর ফল উল্টো হতে পারে।

66

এই ডায়েট করার আগে আপনার শরীর এই ডায়েট-এর জন্য উপযুক্ত কিনা তার জন্য অবশ্যই চিকিৎসকের পরামর্শ গ্রহণ করুন। কারন বিপি বা অন্যান্য কারণে শরীর দুর্বল থাকলে এর ডায়েটের ফল উল্টো হতে পারে। তাই পরামর্শ নিয়ে তবেই এই ডায়েট পালন করুন।