111

আইপিএলকে বলা হয় ক্রিকেট  ও বিনোদনের ককটেল। তাই আইপিএলের সঙ্গে বলিউডের অভিনেতা ও অভিনেত্রাী থেকে শুরু করে নান ব্যক্তিত্বের যোগ সেই ২০০৮ সাল থেকেই। তখন থেকেই ব্র্যান্ড অ্যাম্বাসেডর থেকে মালিকানা নানাভাবে আইপিএলের বিভিন্ন দলের সঙ্গে জড়িত বলিউড।
 

Subscribe to get breaking news alerts

211

দলকে আরও বেশি গ্লামারস করতে ও দলের সমর্থন আরও বাড়াতে আইপিএলের বিভিন্ন দলের সঙ্গে কোনও না কনোও সময় অভিনেতা অভিনেত্রীদের যোগ ছিল-আছে-থাকবে। আমরা এর আগেও দেখেছি অভিনেত্রী ক্যাটরিনা কাইফ, দীপিকা পাড়ুকোন থেকে শুরু করে প্রিয়াঙ্কা চোপড়া তারা নানাভাবে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির সমর্থনে এগিয়ে এসেছেন।
 

311

আমাদের সকলেরই জানা যে শুধু সমর্থন নয় আইপিএলের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির মালিকানা রয়েছে বলি তারকাদের। মালিকানার কথা বলতে গেলে সবার আগে নাম আসে শারহুখ খানের। আইপিএলের প্রথম মরসুম থেকেই তিনি কেকেআরের মালিক। এনৃমনকি শুধু আইপিএলে নয় সিপিএল  ও দক্ষিণ আফ্রিকার ফ্র্যাঞ্চাইজি বেস ক্রিকেট টুর্নামেন্টেও দল রয়েছে নাইট রাইডার্সের।
 

411

তারপরই আসবে অভিনেত্রী শিল্পা শেট্টির নাম। তিনিও আইপিএলের প্রথম মরসুম থেকে রাজস্থান রয়্যালস দলের অন্যতম মালিক। মাঠেও তাকে দেখায় যায় দলকে সমর্থন করতে।

511

এরপর প্রীতি জিনতা। কিংস ইলেভেন পঞ্জাব দলের মালিক তিনি। ক্রিকেটের প্রতি তার ভালবাসার কথা সকলের জানা। দল একবারও এখনও চ্যাম্পিয়ন সনা হলেও, প্রতি ম্যাচে দলকে উৎসাহ দিতে মাঠে থাকেন তিনি।
 

611

রণবীর কাপুর সরাসরি কোনও দলের সঙ্গ্ যুক্ত না থাকলেও আইপিএলের প্রথম মরসুম তেকেই তিনি দিল্লির সাপোর্টার। মুম্বইতে থাকলেও, তিনি প্রতিবছর দিল্লিকে সমর্থন করে আসছেন।
 

711

অপরদিকে সৈয়ফ আলি খান দিল্লির বাসিন্দা হলেও, কর্মসূত্রে তিনি মুম্বইতে থাকেন। ক্রিকেট পরিবারের যে ছেলে তিনি তাই ক্রিকেটের প্রতি ভালবাসা তার রক্তে রয়েছে। তিনি কিন্তু মুম্বই ইন্ডিয়ান্সের ডাই হার্ট ফ্যান। 
 

811

দক্ষিণী ছবির অভিনেতা রানা দুগ্গাবতী। তিনি সানরাইজার্স হায়দরাবাদের ফ্যান। তার প্রিয় হায়দরাবাদের দল দুবার আইপিএল জিতেছেও। তিনি তার প্রিয় দলকে প্রতিবছর অন্ধের মত সমর্থন করেন।
 

911

আইপিএলের প্রথম মরসুমেই ইডেনে কেকেআরের গ্যালারিতে উষা উত্থুপের মুখ খুবই চেনা। মন থেকে কলকাতার দলের সমর্থন করেন তিনি। কলকাতার হয়ে গান গাইতেও দেখা গিয়েছে তাকে।
 

1011

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু দলের ডাই হার্ট ফ্যান বলি অভিনেত্রী অনুষ্কা শর্মা। আর হওয়াটাই স্বাবাবিক। দলের অধিনায়ক তার স্বামী তথা ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি বলে কথা। আরসিবির হয়ে স্টেডিয়ামে গলা ফাটাতেও দেখা গিয়েছে তাকে।
 

1111

কিন্তু এই বছর করোনা অতিমারীর কারণে আরব আমিরশাহিতে চলছে আইপিএল। দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা। ফলে প্রতিবারের মতো উপস্থিত থাকতে পারছেন টলি-বলি ও টালিগঞ্জের অভিনেতা-অভিনেত্রীরা। ফলে ক্রিকেট ফেরার আনন্দ থাকলেও, মাঠে সেই গ্লামার কিন্তু মিস করচে এবারের আইপিএল।