110

১৫ বছরেরও বেশি সময় ধরে ভারতীয় দলে খেলেও, কখন স্থায়ী জায়গা তৈরি করচে পারেননি দীনেশ কার্তিক। একাধিকবার জাতীয় দলে সুযোগ পেয়েছেন। আবার একধিকবার দলের বার দলের বাইরেও যেতে হয়েছে তাকে।

Subscribe to get breaking news alerts

210

 শুধু জাতীয় দলেই নয়, আইপিএলেও কোন দলেও স্থিত হতে পারেননি ডিকে। একাধিক দল ঘুরে অবশেষে ২০১৮ সালে কেকেআরে যোগ দেন তিনি। অধিনায়কত্বের দায়িত্বও দেওয়া হয় তাকে। কিন্তু দুই মরসুম অধিনায়কত্ব করলেও দলকে ট্রফি এনে দিতে পারেননি কার্তিক।
 

310

বর্তমানে আইপিওএলের ১৩ মরসুম খেলতে আরব আমিরশাহিতে ব্যস্ত রয়েথে কার্তিক। কিন্তু আজ আপনাদের জানাবো শুধু ক্রিকেট নয়,কার্তিকের ব্যাক্তিগত জীবনও অনেকটাই এমন।
 

410

২০০৭ সালে দীনেশ কার্তিক ছোট বেলার বন্ধু ও প্রেম নিকিতাকে বিয়ে কেরছিলেন। বিয়ের পর নিকিতা যখন সন্তান সম্ভবা হন, তখন কার্তিক জানতে পারেন যে তারই সতীর্থ ক্রিকেটার মুরলি বিজয়ের সঙ্গে সম্পর্ক রয়েছে নিকিতার। 
 

510

নিকিতা ও মুরলি বিজয়ের মধ্যে সম্পর্ক ঘনিষ্ঠ হয় আইপিএল ৫ চলাকালীন। তাদের প্রেম প্রকাশ্যে আসার পর কার্কিত নিকিতার বিবাহ বিচ্ছেদ হয়। তারপরও কার্তিক বিয়ে করেছিলেন স্কোয়াশ প্লেয়ার দীপিকা পাল্লিকলের সঙ্গে। 
 

610

কিন্তু দীপিকার সঙ্গে কার্তিকের সম্পর্কের গল্পও খুব আকর্ষণীয়। দীপিকা পাল্লিকলের সঙ্গে কার্তিকের আলাপ হয় ২০০৯-১০ সালে। চেন্নাইয়ের একটি জিমে তারা একসঙ্গে জিম করতেন। প্রথমে সেটা না জানলেও, পরে একদিন দুজনের সাক্ষাৎ হয়ে যায়। 
 

710

জানা যায় দীপিকার সঙ্গে দেখা করার জন্য কার্তিক আগের তুলনায় খুব ঘনঘন ওই জিমে যাতায়াত শুরু করে। দীপিকাকে দেখার করার প্রস্তাব দিলে প্রথমে তা এড়িয়ে যান তিনি।
 

810

যদিও তারপর তারা আরও কাছে আসে ও একে অপরকে ডেটিং শুরু করে। কখনও কখনও দিনে একাধিকবারও কারা দেখা করত বলে একটি সাক্ষাৎকারে জানিয়েছেন দীপিকা। এরপর হঠাৎ একদিন দীপিকাকে প্রপোজ করেন কার্তিক।

910

দীপিকা এই কথা তার পরিবারকে জানায়। কারণ কার্তিক আগে বিবাহিত ছিলেন । পরে কার্তিক দীপিকার মার সঙ্গেও দেখা করে কথা বলেন। তারপর থেকে দুজনের মধ্যে ঘনিষ্ঠতা আরও বাড়ে। 
 

1010

২০১৩ সালে কার্তিক দীপিকাকে বিয়ের প্রস্তাব দেন। ওই বছরই নভেম্বর মাসে দুজন বাগদান সেরে নেন। তারপর ২০১৫ সালের ১৮ অগাস্ট তারা বিয়ে করেন। প্রথম স্ত্রীর সঙ্গে ডিভোর্সের যে ধাক্কা খেয়েছিলেন কার্তিক তা দীপিকা জীবনে আসার পর কিছুটা সামলে ওঠেন।