নতুন বছর দেখল সাড়ে ৫ লক্ষ কোভিড জয়ী, বাংলায় সুস্থতার হার পেরোল ৯৬ শতাংশ

First Published Jan 1, 2021, 9:21 AM IST


২০২১ কোভিড মুক্ত হওয়ার শুভ কামনায় কলকাতা। তবু পিছু ছাড়েনি কোভিড-১৯ এবং নয়া স্ট্রেন। নতুন বছরেও কোবিডের নয়া স্ট্রেন নিয়ে আশঙ্কায় নড়েচড়ে বসেছে প্রশাসন।   লন্ডন ফেরত ইতিমধ্যেই ২ বিমান যাত্রী কোবিডের নয়া স্ট্রেনে আক্রান্ত। একই বিমানে আসা আরও ২২২ জনের নমুনা পরীক্ষা হবে। বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ২৯২ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২৩,৩২৫ জন। এই অবস্থায় চরম উৎকন্ঠায় স্বাস্থ্য ভবন। তাহলে বাংলায়  কোভিড পরিস্থিতি কী, একবার দেখে নেওয়া যাক।
 

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ২৯ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে  ৫ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৮ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৯,৭১২ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ২,৯৫০।

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ২৯ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ৫ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৮ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা ৯,৭১২ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ২,৯৫০।

বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ২৯২ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২৩,৩২৫ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৫২,০৬৩ জন।

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ২৯২ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২৩,৩২৫ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৫২,০৬৩ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ২৯০ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা, দ্বিতীয় উত্তর ২৪ পরগণা । এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ১,১৭০ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ২৯০ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা, দ্বিতীয় উত্তর ২৪ পরগণা । এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ১,১৭০ জন।

বৃহস্পতিবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ১২ হাজার ৩৮১  কমে ১১ হাজার ৯৮৫ জন ।

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ১২ হাজার ৩৮১ কমে ১১ হাজার ৯৮৫ জন ।

বৃহস্পতিবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৫৩৭ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল  ৫২৮,৮২৯ জন থেকে  ৫৩০,৩৬৬ জন। সুস্থতার হার  ৯৬.০৭ শতাংশ।

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৫৩৭ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫২৮,৮২৯ জন থেকে ৫৩০,৩৬৬ জন। সুস্থতার হার ৯৬.০৭ শতাংশ।

Today's Poll

একসঙ্গে কতজন প্লেয়ারের সঙ্গে খেলতে পছন্দ করেন