ভোটের আগে সংক্রমণ কমছে দ্রুত বেগে, করোনায় কলকাতাকে পিছনে ফেলে শীর্ষে উত্তর ২৪ পরগণা

First Published Dec 26, 2020, 8:41 AM IST

 কলকাতায় একদিনের করোনা আক্রান্তের সংখ্যা তীরের বেগে নামছে। নামতে নামতে উত্তর ২৪ পরগণাকেও এগিয়ে সামনে রেখেছে কলকাতা। নির্বাচনের দোরগোড়ায় দাঁড়িয়ে আচমকাই এই সংখ্যা নেমে যাওয়ায় অবাক রাজনৈতিক মহলও।  শুক্রবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৩৯৬ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা১২১,৩১৩  জন। তাহলে বাংলায় একুশের দোরগড়ায় দাঁড়িয়ে কোভিড পরিস্থিতি কী, একবার দেখে নেওয়া যাক।
 

শুক্রবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৩১ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ৭ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১৪ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৯,৫৩৬ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ২,৯০৪।

শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৩১ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ৭ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১৪ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা ৯,৫৩৬ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ২,৯০৪।

শুক্রবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৩৪৬ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা    ১২১,৬৬০ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৪৪,৭৫৫ জন।

শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৩৪৬ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২১,৬৬০ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৪৪,৭৫৫ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৩৭৬ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে উত্তর ২৪ পরগণা, দ্বিতীয়  কলকাতা । এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত  ১,৫৪১ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৩৭৬ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে উত্তর ২৪ পরগণা, দ্বিতীয় কলকাতা । এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ১,৫৪১ জন।

শুক্রবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া  ১৫ হাজার ৬৮৯  জন কমে ১৪ হাজার ৭৪৯ জন ।

শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ১৫ হাজার ৬৮৯ জন কমে ১৪ হাজার ৭৪৯ জন ।

শুক্রবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৯৫৪ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫১৮,৫১৬ জন থেকে  ৫২০,৪৭০ জন। সুস্থতার হার  ৯৫.৫৪ শতাংশ।

শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৯৫৪ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫১৮,৫১৬ জন থেকে ৫২০,৪৭০ জন। সুস্থতার হার ৯৫.৫৪ শতাংশ।

Today's Poll

একসঙ্গে কতজন প্লেয়ারের সঙ্গে খেলতে পছন্দ করেন