শুধু কলকাতাতেই কোভিডে মৃত্যু পেরোল ৩ হাজার, ভ্য়াকসিনের অপেক্ষায় সারা বাংলা

First Published Jan 9, 2021, 9:17 AM IST


কোভিডে সংক্রমণও বাংলায় অনেকটাই কমে এসেছে। তবে এখনও মৃত্যু থামেনি কলকাতায়। উপসর্গ দেখা দিলে সকলে আদৌ পরীক্ষা করাচ্ছেন তো, প্রশ্ন উঠেছে রাজনৈতিক মহলে।উল্লেখ্য,  শুক্রবার বাংলা জুড়ে চলেছে কো-ভ্যাকসিনের ড্রাইরান।  শুক্রবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ২৩৮ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২৫,১০৪ জন। তাহলে বাংলায় কোভিড পরিস্থিতি কী, একবার দেখে নেওয়া যাক।
 

শুক্রবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ২১ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে  ৯ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৪ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৯,৯০২ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ৩,০০৫।

শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ২১ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ৯ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৪ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা ৯,৯০২ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ৩,০০৫।

শুক্রবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ২৩৮  জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২৫,১০৪ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৫৯,০৯৯ জন।

শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ২৩৮ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২৫,১০৪ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৫৯,০৯৯ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ২৫৪ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে উত্তর ২৪ পরগণা, দ্বিতীয় কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৯২৬ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ২৫৪ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে উত্তর ২৪ পরগণা, দ্বিতীয় কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৯২৬ জন।

শুক্রবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৮ হাজার ৪৭৬ জন  কমে ৮ হাজার ২৪৫ জন ।

শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৮ হাজার ৪৭৬ জন কমে ৮ হাজার ২৪৫ জন ।

শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ১৩৬ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৩৯,৮১৬  জন থেকে  ৫৪০,৯৫২ জন। সুস্থতার হার  ৯৬.৭৫ শতাংশ।

শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ১৩৬ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৩৯,৮১৬ জন থেকে ৫৪০,৯৫২ জন। সুস্থতার হার ৯৬.৭৫ শতাংশ।

Today's Poll

একসঙ্গে কতজন প্লেয়ারের সঙ্গে খেলতে পছন্দ করেন