কলকাতায় একদিনের আক্রান্তে আমুল পরিবর্তন, সুস্থতার হার পেরোল ৯৪ শতাংশ

First Published Dec 15, 2020, 8:30 AM IST

কলকাতায় সপ্তাহান্তে জাঁকিয়ে শীত পড়ার পূর্বাভাসের সঙ্গেই সংক্রমণের হাতছানি। এমনটাই আশঙ্কা করেছিলেন বিজ্ঞানীরা। আর কলকাতায় তৃতীয় দফার ট্রায়ালের ভ্যাকসিন আসতেই গর্বে বুক ভরে উঠেছে শহরবাসী। তাই টিকা না পেয়েও দিব্য়ি খোসমেজাজে জলাঞ্জলি দিয়েছে একাধিক কোভিড বিধি। যার ফলাফলও হাতেনাতে। সোমবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১১৬,৬৪৫ জন। তাহলে বাংলায় একুশের দোরগড়ায় দাঁড়িয়ে কোভিড পরিস্থিতি কী, একবার দেখে নেওয়া যাক।
 

সোমবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৪৩ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১৬ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৫ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৯,১০০ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ২৭৯৮।

সোমবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৪৩ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১৬ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৫ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৯,১০০ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ২৭৯৮।

সোমবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা  ৪০৩ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা  ১১৬,৬৪৫  জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত  ৫২৩, ৬২৯ জন।

সোমবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৪০৩ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১১৬,৬৪৫ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫২৩, ৬২৯ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৪০৬ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে  উত্তর ২৪ পরগণা, দ্বিতীয় কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত  ২৫৮০ জন থেকে কমে ১৮৩৪ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৪০৬ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে উত্তর ২৪ পরগণা, দ্বিতীয় কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ২৫৮০ জন থেকে কমে ১৮৩৪ জন।

সোমবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া  ২২ হাজার ৫৭৩ জন কমে ২১ হাজার ৩৮৪ জন ।

সোমবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ২২ হাজার ৫৭৩ জন কমে ২১ হাজার ৩৮৪ জন ।

সোমবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৯৮০ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৯০,১৬৫  জন থেকে ৪৯৩,১৪৫ জন। সুস্থতার হার  ৯৪.১৮ শতাংশ।

সোমবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৯৮০ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৯০,১৬৫ জন থেকে ৪৯৩,১৪৫ জন। সুস্থতার হার ৯৪.১৮ শতাংশ।

Today's Poll

একসঙ্গে কতজন প্লেয়ারের সঙ্গে খেলতে পছন্দ করেন