অনেকেই বাড়ি ফিরতে পারল না, কোভিডে ফের মৃত্যু বাড়ল শহরে

First Published Dec 9, 2020, 8:42 AM IST

ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে কোভিডে এখনও সবার চেয়ে এগিয়ে কলকাতা। পিছনে পিছনেই উত্তর ২৪ পরগণা, তারপরে যে সকল জেলা আছে তাঁদের সঙ্গে প্রায় ৪০০ থেকে ৫০০ জনের উপরে ফারাক। আর সেটাই আশঙ্কা বাড়াচ্ছে। অপরদিকে যে বা যিনি আক্রান্ত হচ্ছেন তিনি হয়তো সেভাবে টেস্টও করাচ্ছেন না। নেই বাধ্যতামূলক পরিষেবা। তাই তিনি নিজের অজান্তেই সংক্রমণ ছড়াচ্ছেন। এমনটাই দাবি শহরবাসী। যার ফল হিসেবে প্রতিদিন বেড়ে চলেছে মোট আক্রান্তের সংখ্যা। তাহলে বাংলায় একুশের দোরগড়ায় দাঁড়িয়ে কোভিড পরিস্থিতি কী, একবার দেখে নেওয়া যাক।

মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৪৯ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১৬ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১৮ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৮,৮২০ জন।

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৪৯ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১৬ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১৮ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৮,৮২০ জন।

মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৭১০ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১১২,৮৫৮ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত  ৫০৭,৯৯৫  জন।

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৭১০ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১১২,৮৫৮ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫০৭,৯৯৫ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৬০২ জন । তবে দৈনিক সংক্রমণ কমলেও সেই বরাবরের মত সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা কমে  ২৯৪১ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৬০২ জন । তবে দৈনিক সংক্রমণ কমলেও সেই বরাবরের মত সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা কমে ২৯৪১ জন।

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ২৩ হাজার ৮৯৪ থেকে কমে ২৩ হাজার ৭৫০ জন ।

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ২৩ হাজার ৮৯৪ থেকে কমে ২৩ হাজার ৭৫০ জন ।

মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৯৭১ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল  ৪৭৫,৪২৫ জন। সুস্থতার হার  ৯৩.৫৯ শতাংশ।

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৯৭১ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৭৫,৪২৫ জন। সুস্থতার হার ৯৩.৫৯ শতাংশ।

Today's Poll

একসঙ্গে কতজন প্লেয়ারের সঙ্গে খেলতে পছন্দ করেন