বছর শেষে আচমকাই আক্রান্ত কমল কলকাতায়, যদিও কোভিডে মৃত্যু থামেনি বাংলায়, দেখুন ছবি

First Published Dec 2, 2020, 12:19 PM IST

রাজ্যে আচমকাই একদিনের করোনা আক্রান্তের সংখ্যা কমল। বুধবার কলকাতার নুন্যতম তাপমাত্রা ১৫.৪ ডিগ্রি সেলসিয়ার্স। তবে রাতেও সকালের দিকে শীতের আমেজ থাকলেও কলকাতায় বেলা বাড়লে শীতের আমেজ কমবে। তবুও একটাই প্রশ্ন মাথা চাড়া দিয়ে উঠছে, শীতে সংক্রমণ বৃদ্ধির পূর্বাভাসের কথা। কারণ এমন সতর্কবার্তাই দিয়েছিল বিজ্ঞানীরা। তাই বছর শেষের উৎসবে বাড়তি ভীড় একটা চিন্তার বিষয় হয়ে উঠেছে চিকিৎসকদের কাছে। রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৪৮৬,৭৯৯ জন। 


 

মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা  ৫২ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ৮ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১১  জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৮,৪৭৬ জন।

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৫২ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ৮ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১১ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৮,৪৭৬ জন।

মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা কমে ৮০৭ জন  এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১০৭,৫৪০ জন।

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা কমে ৮০৭ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১০৭,৫৪০ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৭৯৬ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও সেই বরবরের মত সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত   ৩৩৬৭ জন থেকে কমে ৩,৩১৫  জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৭৯৬ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও সেই বরবরের মত সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৩৩৬৭ জন থেকে কমে ৩,৩১৫ জন।

মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া  ২৪ হাজার ৪০৫ থেকে কমে ২৪ হাজার ২২১ জন ।

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ২৪ হাজার ৪০৫ থেকে কমে ২৪ হাজার ২২১ জন ।

মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৩৪০ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৪৮,০৩২  জন থেকে ৪৫৪,১০২ জন। সুস্থতার হার নভেম্বরের শেষে  ছিল  ৯৩.১৮  শতাংশ, ডিসেম্বরের তা বেড়ে  ৯৩.২৮ শতাংশ।

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৩৪০ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৪৮,০৩২ জন থেকে ৪৫৪,১০২ জন। সুস্থতার হার নভেম্বরের শেষে ছিল  ৯৩.১৮ শতাংশ, ডিসেম্বরের তা বেড়ে  ৯৩.২৮ শতাংশ।

Today's Poll

একসঙ্গে কতজন প্লেয়ারের সঙ্গে খেলতে পছন্দ করেন