15

 
জেলায় জেলায় তাপমাত্রা আরও বেশ কিছুটা নামবে। বেশকিছু জেলায় জাঁকিয়ে শীত এর পরিস্থিতি। শুক্রবার থেকে ফের তাপমাত্রা বাড়তে পারে বলে ইঙ্গিত আবহাওয়া দপ্তরের। সোমবার থেকে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব পড়বে উত্তর-পশ্চিম ভারতে।

Subscribe to get breaking news alerts

25


 বুধবার নাগাদ জম্মু কাশ্মীর লাদাখ হিমাচল প্রদেশের তুষারপাতের সম্ভাবনা। আরব সাগর ও বঙ্গোপসাগরের জোড়া ঘূর্ণিঝড়। আরব সাগরের ঘূর্ণিঝড় আজ সোমালিয়ায় আছে পড়ার সম্ভাবনা।
 

35

 দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরের ঘূর্ণিঝড় ক্রমশ তামিলনাডু উপকূলের দিকে এগোবে। বুধবার বিকেলে মহাবলীপুরমের কাছে স্থলভাগের প্রবেশ করার সম্ভাবনা।  তামিলনাড়ু উপকূলে বুধবার ঝড়ো হাওয়ার গতিবেগ ১০০ কিলোমিটারের বেশি হওয়ার সম্ভাবনা। তাই মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। প্রবল ঝড় বৃষ্টির সম্ভাবনা তামিলনাড়ু এবং কিছুটা অন্ধ্র উপকূলে।

45


আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্য়োপাধ্য়ায় জানিয়েছেন, কলকাতাতে রবিবার সর্বনিম্ন তাপমাত্রা  ১৫.৫ ডিগ্রী।  স্বাভাবিক এর থেকে ৩ ডিগ্রি কম. এবং জেলাগুলোতে তাপমাত্রা আরও কম, কোথাও ১২ ও ১৩ ডিগ্রি। আগামী ২৪ ঘন্টা এই ঠান্ডা বজায় থাকবে। 

55


২৪ ঘন্টা পর থেকে তাপমাত্রা একটু বাড়লেও ঠান্ডা বজায় থাকবে ২৫ তারিখ পর্যন্ত। ২৬ তারিখ একটু তাপমাত্রা বাড়বে। তারপর থেকে সারা রাজ্য জুড়ে তাপমাত্রা আবার কমতে থাকবে. এই মাস জুড়ে শীতের আমেজ বজায় থাকবে রাজ্যজুড়ে।