Asianet News BanglaAsianet News Bangla

বন্ধনে মনের মানুষ, মালাবদলের সময় আনন্দাশ্রু বর-কনের চোখে

মালাবদল পর্বে স্টেজের মধ্যে হাঁটু গেড়ে বসে পড়েন বর। এরপর তাঁর গলায় মালা পরিয়ে দেন কনে। তারপর উঠে দাঁড়িয়ে সেই মালা কনের গলায় পরিয়ে দেন বর। এই অনুষ্ঠানের সঙ্গে সঙ্গে ব্যাকগ্রাউন্ডে বদলাতে থাকে আলো। এভাবেই সম্পন্ন হয় মালাবদল পর্ব। 

Bride and groom cry during emotional varmala ceremony bmm
Author
Kolkata, First Published Aug 6, 2021, 7:20 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিয়ে নিয়ে অনেক স্বপ্ন থাকে প্রায় সবার মনে। কীভাবে দিনটিকে আরও স্মরণীয় করে তোলা যায় সেই পরিকল্পনা চলে অনেক দিন ধরেই। তারপরই দেখতে দেখতে চলে আসে বহু প্রতিক্ষীত সেই দিন। বাকি পুরোটা জীবন নিজের প্রিয় মানুষের হাত ধরে কাটানোর যে স্বপ্ন গোপনে বোনা হয়েছিল তা পূরণের প্রথম ধাপ বলা যেতে পারে বিয়েকে। সেই খুশির মুহূর্তে অনেকের চোখের জলই আর বাঁধ মানে না। ঠিক যেমন হয়েছে এক নব দম্পতির ক্ষেত্রে। মালাবদল পর্ব সম্পন্ন হওয়ার পরই জল চলে এসেছিল তাঁদের দু'জনের চোখেই। 

বিয়ে বাড়ি মানেই এখন আনন্দ, ঠাট্টা। যেন একটা বড় উৎসব। কয়েকটা দিন পরিবারের সব সদস্যের মিলিত হওয়া। তা সে যে কোনও সম্প্রদায়েরই বিয়ে হোক না কেন। বর-কনেকে মধ্যমণি করে কটাদিন হাসি-মজায় মেতে থাকেন দুই পরিবারের সদস্যরা। আর অনুষ্ঠান চলাকালীন অনেক সময়ই কিছু না কিছু মজার মুহূর্ত ক্যামেরাবন্দী হয়ে যায়। মুঠোফোনের যুগে সেই ভিডিও জায়গা করে নেয় সোশ্যায় মিডিয়ায়। এরপর তা ভাইরাল হয়ে যায় মুহূর্তের মধ্যে। তেমনই একটি বিয়ের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। 

"

ভিডিওতে দেখা গিয়েছে, বিয়েবাড়ির মধ্যমণি তখন বর আর কনে। তাঁরা দু'জনেই দাঁড়িয়ে রয়েছেন স্টেজের উপর। আর নিচে দাঁড়িয়ে রয়েছেন অতিথিরা। সবার নজর তখন বর-কনের দিকে। মালাবদল পর্বে স্টেজের মধ্যে হাঁটু গেড়ে বসে পড়েন বর। এরপর তাঁর গলায় মালা পরিয়ে দেন কনে। তারপর উঠে দাঁড়িয়ে সেই মালা কনের গলায় পরিয়ে দেন বর। এই অনুষ্ঠানের সঙ্গে সঙ্গে ব্যাকগ্রাউন্ডে বদলাতে থাকে আলো। ঠিক যেন রূপকথার গল্পে থাকা রাজা-রানির বিয়ের মতো। এভাবেই সম্পন্ন হয় মালাবদল পর্ব। 

আরও পড়ুন- বিয়ের দিন স্ত্রীকে চুমু খেয়েই অজ্ঞান বর, দেখুন ভাইরাল ভিডিও

 

 

এই পর্যন্ত সবই ঠিক ছিল। কিন্তু, কনেকে মালা পরানোর পরই খুশিতে জল চলে আসে বরের চোখে। কোনও রকমে জল আটকান তিনি। এদিকে হবু স্বামীর চোখে জল দেখে নিজেকে সামলাতে পারেননি কনে। তিনিও কেঁদে ফেলেন। ক্যামেরাবন্দী করা হয় সেই ভিডিও। যা ভাইরাল হয়ে যায় মুহূর্তের মধ্যে। 

আরও পড়ুন- মালাবদলের সময় 'কবাডি' খেলছেন কনে, ভাইরাল ভিডিও

আরও পড়ুন- বিয়ের দিন নিজের হাতে হবু স্বামীকে সাজালেন কনে, ভাইরাল ভিডিও

উইটি ওয়েডিং নামে এক ইনস্টাগ্রাম পেজ থেকে এই ভিডিও শেয়ার করা হয়েছে। ভিডিওর ক্যাপশনে বর-কনের মনের কথাই তুলে ধরা হয়েছে। সেখানে লেখা হয়েছে, "আনন্দ অশ্রু। আমি যা কল্পনা করেছিলাম তার থেকেও এই দিনটা অনেক বেশি কিছু। বাকি জীবনটা প্রিয় মানুষটিকে পাশে পাওয়ার যে অনুভূতি রয়েছে তা আমি ভাষায় প্রকাশ করতে পারছি না।" 

Bride and groom cry during emotional varmala ceremony bmm

Bride and groom cry during emotional varmala ceremony bmm

Follow Us:
Download App:
  • android
  • ios