Asianet News Bangla

বিয়ের আসরে হঠাৎ কনের পা ছুঁয়ে আশীর্বাদ চাইল বর, দেখুন ভাইরাল ছবি

বিয়ের আসরে পাত্রীর পা ধরে আশীর্বাদ চাইল পাত্র। ভাইরাল পোস্টে নেটিজেনদের মিশ্র প্রতিক্রিয়া।

Photo of a Groom Touching his Bride Feet Goes Viral bpsb
Author
Kolkata, First Published Jul 20, 2021, 4:53 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সমানাধিকারের যুগ। বর বা কনে কেউ এগিয়ে বা পিছিয়ে নয়। বইতে নানা কথা লেখা থাকলেও, মানে কজন। বাস্তবে পুরুষদের এগিয়ে রাখতেই বেশি স্বচ্ছন্দ সমাজ। বিয়ের আসরও তার ব্যতিক্রম নয়। পরিবারে এক মহিলার অবদান বা মর্যাদা রাখেন কতজন পুরুষ, তা হাতে গোনা যাবে। তবে ভিন্ন ছবি থাকেই। সেরকমই ছবি ধরা পড়ল ক্যামেরায়। 

সোশ্যাল মিডিয়ার দৌলতে ভাইরাল ভিডিওতে উঠে আসে নানা অজানা তথ্য, কিংবা বিনোদন কিংবা অবিস্মরণীয় কোনো ঘটনা। সম্প্রতি লকডাউনের ফলে গৃহবন্দি হয়ে থাকার কারণে প্রায় সময় মোবাইলে সোশ্যাল মিডিয়ায় সময় কাটাই। যার ফলে আমরা মাঝে মাঝেই নানা মজার ভিডিও দেখতে পাই। সেরকমই দেখা যায় ব্যতিক্রমী ভিডিও। এক ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেল বিয়ের আসরে কনের পা ছুঁয়ে প্রণাম করছে বর। কিন্তু আচমকা এই দৃশ্য কেন? 

বিয়ের অনুষ্ঠান চলাকালীন হঠাৎ বর, কনের পা ধরা শুরু করে। এটি দেখে সেখানে উপস্থিত লোকেরা বেশ অবাক হয়ে গেছিল এবং ভাবতে শুরু করে যে বর কেন এটি করছে? এই ছবি নিজের ট্যুইটার হ্যান্ডেলে তুলে ধরেন চিকিৎসক অজিত ভারওয়ান্দকর। পোস্টের ক্যাপশনে তিনি লেখেন উপস্থিত সব অভ্যাগতরা অবাক হয়ে বরের কান্ড দেখছিল। এমনকী অবাক হয়ে যান পাত্রের পরিবারের লোকজনও। কেন আচমকা হবু বউকে প্রণাম করছেন তিনি, তার খুব সুন্দর জবাব দেন পাত্র। 

 

সকলের প্রশ্নের জবাবে পাত্র জানান, যাঁকে তিনি বিয়ে করেছেন তিনি তাঁর বাড়ির লক্ষ্মী। তাঁর বংশকে তাঁর স্ত্রী এগিয়ে নিয়ে যাবেন। পাত্রের দাবি তাঁর স্ত্রীর মাধ্যমে সংসারে লক্ষ্মী আসবে। তিনি আরও জানান আমার পিতা-মাতার প্রতি শ্রদ্ধা এবং সেবা করবে, আমার পরিবারকে সুখে রাখবে, প্রসবের সময় আমার সন্তানের জন্য মৃত্যু স্পর্শ করবে, আমার কারনে সে তার বাবা-মাকে ছেড়ে আমার বাড়িতে আসবে, এই কারণেই আমি তাকে প্রণাম করেছি, এটি আমার পরিচয় তৈরি করবে সমাজে। অনেককে অনুপ্রাণিত করবে। এই সম্মান প্রত্যেক স্ত্রীর প্রাপ্য। 

এই ছবিটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। মিশ্র প্রতিক্রিয়া জানান নেটিজেনরা। কেউ কেউ প্রশংসা করেন পাত্রের মানসিকতার। কেউ আলার লেখেন, যখন এই একই কাজ স্ত্রী করেন, তখন তা পিতৃতান্ত্রিকতার পরিচয় হয়। 

Follow Us:
Download App:
  • android
  • ios