Asianet News BanglaAsianet News Bangla

এই পাঁচ রোগ থেকে মুক্তি মিলবে ব্ল্যাক টি-র গুণে, জেনে নিন কেন খাবেন এই চা

কালো চায়ের ফাইটোকেমিক্যাল, অ্যান্টি অক্সিডেন্ট, ফ্লোরাইড ও ট্যানিন রয়েছে। এগুলো আমাদের স্বাস্থ্যকে নানা ভাবে প্রভাব ফেলে। ডায়াবেটিস রোগীদের জন্য উপকারী। অন্যান্য অনেক সমস্যা থেকে মুক্তি পাবেন। তাই এবার থেকে রোজ খেতে পারেন ব্ল্যাক টি।

Benefits of black tea to solve various health issue ABSC
Author
Kolkata, First Published Jul 3, 2022, 1:38 PM IST

হাতে খবরের কাগজ নিয়ে চায়ের কাপে চুমুক দিয়ে শুরু হয় সকলেরই দিন। চায়ের স্বাদ মন ভালো করে তোলে সকলের। সকাল সকাল দুধ দিয়ে ভালো করে ফুটিয়ে এত কাপ চা খেলে সারা দিনটাই ভালো কাটে। কিন্তু, কখনও ভেবে দেখেছেন এই চা আপনার স্বাস্থ্যের জন্য ভালো কি না। বর্তমানে অধিকাংশ রোগ দেখা দিচ্ছে এই চায়ের কারণে। এবার থেকে সুস্থ থাকতে সকালের চা বদল করুন। দিন শুরু করুন কালো চা দিয়ে। এই চায়ের গুণে শরীর থাকবে সুস্থ। কালো চায়ের ফাইটোকেমিক্যাল, অ্যান্টি অক্সিডেন্ট, ফ্লোরাইড ও ট্যানিন রয়েছে। এগুলো আমাদের স্বাস্থ্যকে নানা ভাবে প্রভাব ফেলে। ডায়াবেটিস রোগীদের জন্য উপকারী। অন্যান্য অনেক সমস্যা থেকে মুক্তি পাবেন। তাই এবার থেকে রোজ খেতে পারেন ব্ল্যাক টি। নিয়মিত ব্ল্যাক টি খেলে মুক্তি পেতে পারেন এই কয়টি রোগ থেকে। 

ডায়াবেটিস- অ্যান্টি অক্সিডেন্ট ও অ্যান্টি ইনফ্লেমেটরি উপাদান থাকে ব্ল্যাক টি-তে। যা রক্তে শর্করার মাত্রা ঠিক রাখতে সাহায্য করে থাকে। তাই যারা ডায়াবেটিসের রোগী তারা দিন ২ বার খেতে পারেন ব্ল্যাক টি।  

হৃদরোগ- কোলেস্টেরলের মাত্রা ঠিক থাকবে নিয়মিত ব্ল্যাক টি খেলে। সঙ্গে হার্ট অ্যাটাকের ঝুঁকি কমবে এই চায়ের গুণে। বর্তমানে বহু মানুষ হার্টের সমস্যায় ভুগছেন। এর থেকে মুক্তি পেতে নিয়ম করে চা খান।   

রোগ প্রতিরোধ ক্ষমতা- রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায় ব্ল্যাক টি-র গুণে। বয়স ৩০-এর কোটায় পা দিলেই একের পর এক রোগ শরীরে বাসা বাঁধে। এর প্রধান কারণে রোগ প্রতিরোধ ক্ষমতার অভাব। এবার থেকে
রোজ ব্ল্যাক টি খান। এতে বৃদ্ধি পাবে রোগ প্রতিরোধ ক্ষমতা। 

শ্বাসকষ্টজনিত সমস্যা- ব্ল্যাক চি-তে রয়েছে অ্যামিনো অ্যাসিড। যা ব্যক্তির স্ট্রেস ও উদ্বেগ সমস্যা কমাতে সাহায্য করে। তাই যাদের শ্বাসকষ্টের সমস্যা আছে তারা খেতে পারেন ব্ল্যাক টি। এতে উপকার পাবেন। 
তা ছাড়া, কালো চায়ের রয়েছে ক্যাম্প ফেরোল নামক অ্যান্টি অক্সিডেন্ট। এটি স্তন, পাকস্থলী, কোলন এবং ফুসফুসের মতো বিভিন্ন ধরনের ক্যান্সার প্রতিরোধ করার উপাদান থাকে। হাড়ের স্বাস্থ্য উন্নতি হবে এই চায়ের গুণে। প্রতিদিন কালো চা পান হাড় উন্নতি করবে। তাই এই সকল রোগ থেকে মুক্তি পেতে নিয়মিত খান ব্ল্যাক টি। 
 

আরও পড়ুন- স্বামী বিবেকানন্দের জীবনের এই ৫ অজানা ঘটনা, একেবারে বদলে দেবে আপনার চিন্তাধারা

আরও পড়ুন- অন্তর্বাস কেনার সময় অবশ্যই এই বিষয়গুলো মাথায় রাখুন মহিলারা

আরও পড়ুন- ৩ জুলাই আন্তর্জাতিক প্লাস্টিক ব্যাগ মুক্ত দিবস, সিঙ্গেল ইউজ প্লাস্টিক সম্পর্কে সচেতনতা প্রচার

Follow Us:
Download App:
  • android
  • ios