Asianet News BanglaAsianet News Bangla

দইয়ের সঙ্গে এগুলি মিশিয়ে খান, কয়েক দিনের মধ্যেই ম্যাজিকের মত ফল পাবেন

প্রতিদিন দই খাওয়া স্বাস্থ্যের জন্য অনেক উপকার দেয়। দই একটি সুপার ফুড। দই ভিটামিন, প্রোটিন এবং ক্যালসিয়াম সমৃদ্ধ। এর পাশাপাশি এতে রয়েছে ল্যাকটোজ, আয়রন এবং ফসফরাসের গুণাগুণ, যা স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। এছাড়া দইয়ে ভালো ব্যাকটেরিয়া থাকে যা হজম প্রক্রিয়া ঠিক রাখতে সাহায্য করে।

consuming these things mixed with curd, health gets amazing benefits  bsm
Author
Kolkata, First Published Aug 22, 2022, 9:51 PM IST

প্রতিদিন দই খাওয়া স্বাস্থ্যের জন্য অনেক উপকার দেয়। দই একটি সুপার ফুড। দই ভিটামিন, প্রোটিন এবং ক্যালসিয়াম সমৃদ্ধ। এর পাশাপাশি এতে রয়েছে ল্যাকটোজ, আয়রন এবং ফসফরাসের গুণাগুণ, যা স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। এছাড়া দইয়ে ভালো ব্যাকটেরিয়া থাকে যা হজম প্রক্রিয়া ঠিক রাখতে সাহায্য করে। কিন্তু আপনি কি জানেন যে এমন অনেক জিনিস আছে যা দইয়ের সাথে মিশিয়ে খেলে দ্বিগুণ স্বাস্থ্য উপকার পাওয়া যায়। এমন অনেক জিনিস আছে, যা দইয়ের সঙ্গে খেলে উপকারিতা দ্বিগুণ হয়ে যায়। জেনে নিন সেইগুলি কী কী:


মধু
দই দইয়ের সাথে মধু খাওয়া স্বাস্থ্যের জন্য খুবই উপকারী বলে মনে করা হয়। দই এবং মধুতে অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য পাওয়া যায়, যা ক্ষত সারাতে সাহায্য করে। তাই মধুর সঙ্গে দই মিশিয়ে খেলে মুখের ঘা সারাতে সাহায্য করে। এছাড়াও এটি পেট ঠান্ডা করে।


২. চিনি
দই দইয়ের সাথে চিনি খাওয়া স্বাস্থ্যের জন্য খুবই উপকারী বলে মনে করা হয়। চিনি মিশিয়ে দই খেলে কফের সমস্যা দূর হয়। এর পাশাপাশি শরীরে তাৎক্ষণিক শক্তিও পাওয়া যায়।

৩. জিরা 
দই দইয়ের সাথে জিরা খাওয়া স্বাস্থ্যের জন্য খুবই উপকারী বলে মনে করা হয়। দইয়ের সাথে ভাজা জিরার গুঁড়া মিশিয়ে খেলে ওজন কমতে সাহায্য করে। এটি নিয়মিত করলে আপনি পার্থক্য দেখতে পাবেন।

দইয়ের সঙ্গে শসা বা যে কোনও ফল যদি মিশিয়ে খান তাহলেও উপকার পাবেন। ঘরোয়া পদ্ধতিতে ওজন কমাতে তা খুবই সাহায্য করবে। দইয়ের সঙ্গে চাইলে বিট নুন মিশিয়ে খেতে পারেন। তা হজম শক্তি আরও বাড়িয়ে দেয়। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios