করোনা ভাইরাসের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য রোগ প্রতিরোধ ক্ষমতা থাকা খুব জরুরি। এর জন্য প্রত্যেকের প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির করার পরামর্শ দেওয়া হয়েছে আয়ুষস্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে। যদি আপনিও প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর ঘরোয়া উপায় অবলম্বন করতে চান, তবে বলিউড অভিনেত্রী মালাইকা অরোরা আপনাকে সহায়তা করতে পারেন। সম্প্রতি, তিনি 'প্রতিরোধ ক্ষমতা ' বাড়ানোর ঘরোয়া টিপস শেয়ার করেছেন ইন্সটাগ্রামে। ফিটনেস ফ্রিক মালাইকা তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ভিডিও পোস্ট করেছেন যাতে তিনি 'ইমিউনিটি বুস্টার' সম্পর্কে জানিয়েছেন।

ভিডিওটি শেয়ার করার সময় মালাইকা ক্যাপশনে লিখেছেন - এটি একটি কার্যকর ভারতীয় ঘরোয়া পদ্ধথি। এটি একটি পুরানো এবং পরীক্ষামূলকভাবে ঘরে তৈরি ইমিউনিটি বুস্টার যা আমলা, টাটকা কাঁচি হলুদ, আদা, অ্যাপল ভিনেগার এবং কিছু গোল মরিচের সঙ্গে মিশিয়ে তৈরি করা হয়। উন্নত ফলাফলের জন্য, আপনাকে খাঁটি আপেল সিডারভিনেগার ব্যবহার করতে হবে। এই সমস্ত উপকরণগুলি একসঙ্গে পেস্ট করে সংগ্রহ করতে পারেন। এই গুঁড়ো প্রতিদিন সকালে একগ্লাস উষ্ণ গরম জলে এক চামচ মিশিয়ে খেতে হবে।  এটি ভিটামিন সি পূর্ণ যা প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

This is a true blue make in India home remedy. Age old traditional tried and tested homemade immunity booster. Indian gooseberry (Aamla), fresh organic turmeric and ginger root with some Apple cider vinegar and a dash of peppercorns is all it takes to make this magic potion. For better results, ensure that yor ACV is with mother and in its purest form. Just blend these ingredients together and enjoy it's health boosting properties. With all the immunity booster clutter suddenly available in the in the name of Covid 19, stick to this home made, quick and organic recipe for best results. #HomeRemedies #Malaika'sTrickOrTip #LoveYourGut #Malaika'sNuskha #HomeMadeWithLove

A post shared by Malaika Arora (@malaikaaroraofficial) on Jul 4, 2020 at 9:05pm PDT

 

ইনস্টাগ্রামে শেয়ার করা ভিডিওতে, মালাইকা বলেছেন- আমাদের সবার উচিত এই সময়ে নিজের যত্ন নেওয়া এবং বাড়িতে নিরাপদ ও সুস্থ থাকা। কিছুদিন আগে আমরা জানতে পেরেছিলাম যে আলনক পর্ব শুরু হচ্ছে। এর অর্থ এই নয় যে আমরা বাইরে বেড়িয়ে যা খুশি করতে পারি। আমাদের এখনও খুব যত্নবান থাকতে হবে এবং নিয়মগুলি মেনে চলতে হবে। যখন আপনার খুব প্রয়োজন কেবল তখনই বাইরে যান। অন্যথায় বাড়িতেই থাকুন, সুস্থ থাকুন এবং সুরক্ষিত থাকুন। এছাড়াও সর্বাধিক গুরুত্বপূর্ণ বিষয় হ'ল প্রত্যেকের উচিত তাদের প্রতিরোধ ক্ষমতা র প্রতি মনোযোগ দেওয়া।