Asianet News BanglaAsianet News Bangla

Throat Ulcer থেকে মুক্তি পেতে মেনে চলুন ঘরোয়া টোটকা, জেনে নিন কী করবেন

Throat Ulcer হলে কথা বলতে সমস্যা, জ্বর, গলা ব্যথা এমনকী অনেকের মুখে ঘা হয়ে থাকে। বর্ষার মরশুমে মুহূর্তে মুহূর্তে প্রকৃতির পরিবর্তন হয়। কখনও বৃষ্টি, কখনও গরম। এর থেকে এমন শারীরিক জটিলতা হয়ে থাকে। Throat Ulcer র সমস্যা থেকে বাঁচতে মেনে চলুন ঘরোয় টোটকা। এই পাঁচ উপায় সমস্যা থেকে মুক্তি পাবেন। 

Follow those 5 important home remedies to solve throat ulcer ABSC
Author
Kolkata, First Published Jul 1, 2022, 10:33 AM IST

বর্ষার সময় সর্দি, কাশির সমস্যায় নাজেহাল অবস্থা হয় অনেকেই। বর্ষার মরশুম শুরু হলে দেখা দেয় একের পর এক শারীরিক জটিলতা। এই সময় জ্বর, গা-হাত-পা ব্যথা তো আছেই। এর সঙ্গে অনেকেই গলার ভিতরে ঘা হয়। Throat Ulcer হলে কথা বলতে সমস্যা, জ্বর, গলা ব্যথা এমনকী অনেকের মুখে ঘা হয়ে থাকে। বর্ষার মরশুমে মুহূর্তে মুহূর্তে প্রকৃতির পরিবর্তন হয়। কখনও বৃষ্টি, কখনও গরম। এর থেকে এমন শারীরিক জটিলতা হয়ে থাকে। Throat Ulcer র সমস্যা থেকে বাঁচতে মেনে চলুন ঘরোয় টোটকা। এই পাঁচ উপায় সমস্যা থেকে মুক্তি পাবেন। 

নুন জল দিয়ে গার্গল করুন। এক গ্লাস জল হালকা গরম করে নিন। এবার তাতে এক চিমটে নিন দিন। সেই ঈষদুষ্ণ জল দিয়ে গার্গল করুন। দিয়ে যতবার পারবেন তত বার গার্গল করুন। এতে সহজে দূর হবে Throat Ulcer এর সমস্যা। 

মধু খান Throat Ulcer এর সমস্যা দেখা দিতে। এতে থাকা একাধিক উপকারী উপাদান আপনাকে রোগ থেকে মুক্তি দেবে। রোজ সকালে ১ চামচ মধু খান। এর গুণে যেমন গলার ঘা সেরে যাবে তেমনই সর্দি, কাশি কিংবা ঠান্ডা লাগার সমস্যা থাকলে তার থেকে মুক্তি পাবেন।

গলার ঘা নির্মূল করতে চাইলে হাতিয়ার করুন অ্যাপেল সিডার ভিনিগার। এক গ্লাস জলে ১ চা চমমচ অ্যাপেল সিডার ভিনিগার দিন। এবার সেই জল গিয়ে গার্গল করুন। দিনেয় ২ বার গার্গল করলেই তফাত বুঝতে পারবেন। গলার সমস্যা সমাধানে বেশ উপকারী অ্যাপেল সিডার ভিনিগার। 

রসুনে থাকে উপকারী উপাদান মুক্তি দিতে পারে Throat Ulcer থেকে। রোজ রসুন খান। এতে অ্যান্টি ইনফেকটিভ বৈশিষ্ট্য আছে। রয়েছে অর্গানোসালফার রাসায়নিক। এর গুণে মুক্তি পেতে পারেন গলার সমস্যা থেকে। ঠান্ডা লাগার কারণে গলায় এমন ঘা হয়। তাই নিয়ম করে রসুন খান। এতে শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতাও বৃদ্ধি পাবে। 

বর্ষার মরশুমে দুধ চায়ের বদলে খান ক্যামোমিল চা। এই চা আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করবে। সঙ্গে গলার ঘা থেকে মুক্তি দেবে। Throat Ulcer-এর সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন ঘরোয়া টোটকা। ঘরোয়া উপাদানে রয়েছে রোগ থেকে মুক্তির উপায়। বর্ষায় সুস্থ থাকতে মেনে চলুন এই পাঁচ টোটকা।  

আরও পড়ুন- বর্ষায় সুস্থ থাকতে মেনে চলুন আয়ুর্বেদিক টোটকা, জেনে নিন কোন উপায় সুস্থ থাকবেন

আরও পড়ুন- ১৬ চাকার জগন্নাথদেবের রথ ঘিরে রয়েছে নানান অজানা কাহিনি, দেখে নিন এক ঝলকে

আরও পড়ুন- ঘরোয়া উপায় দূর করুন ডার্ক সার্কেল, এগুলি করলে চোখের কোল বসে যাবে না আর

Follow Us:
Download App:
  • android
  • ios