Asianet News BanglaAsianet News Bangla

বিয়ের পর স্তনের আকার বাড়ে মহিলাদের, আদৌও কি তাই? জানুন সত্যিটা

বিয়ের কয়েকদিন আগে, মেয়েটি নিজেকে সুন্দর দেখানোর জন্য দামী ক্রিম এবং কসমেটিক পণ্য ব্যবহার শুরু করে, কারণ হল প্রতিটি মেয়ে তার বিয়েতে আলাদা এবং সবচেয়ে সুন্দর দেখতে হওয়ার স্বপ্ন দেখে

girl breasts get bigger after marriage, big reason revealed bpsb
Author
Kolkata, First Published May 31, 2022, 10:22 PM IST

পৃথিবীর প্রতিটি ছেলে মেয়ে জানে একদিন তাদের বিয়ে হবে। বিয়ে সবচেয়ে পবিত্র সম্পর্ক হিসাবে বিবেচিত হয়। ছেলে ও মেয়েরা তাদের ভবিষ্যত জীবনসঙ্গী এবং তাদের প্রকৃতির মধ্যে সম্পর্ক নিয়ে অনেক প্রশ্নের মুখে পড়ে। বেশিরভাগ মেয়েই এই বিয়ে নিয়ে উচ্ছ্বসিত।

বিয়ের কয়েকদিন আগে, মেয়েটি নিজেকে সুন্দর দেখানোর জন্য দামী ক্রিম এবং কসমেটিক পণ্য ব্যবহার শুরু করে, কারণ হল প্রতিটি মেয়ে তার বিয়েতে আলাদা এবং সবচেয়ে সুন্দর দেখতে হওয়ার স্বপ্ন দেখে এবং সবাই তাকে সেরা দেখতে চায়। যাতে তাকে দেখে সবাই প্রশংসা করে।

স্তনের আকার বড় হওয়ার কারণ?

অনেকে বিশ্বাস করেন যে বিয়ের পরে মেয়েদের স্তনের আকার বৃদ্ধির কারণ তাদের স্বামীর সাথে ঘনিষ্ঠ সম্পর্ক। তবে বিজ্ঞান এখনও এই সত্যটি নিশ্চিত করতে পারেনি। একটি বিশেষ সমীক্ষা করা হয়েছিল। বিয়ের পর নারীদের স্তনের আকার কেন বড় হয় এবং তাদের জীবনযাত্রা কেমন হয়, সে সম্পর্কে সমীক্ষা চলে। 

এই গবেষণায় বিজ্ঞানীরা বিবাহিত ও অবিবাহিত মেয়েদের নিয়ে একটি সমীক্ষা চালায়। দেখা গেছে যে অবিবাহিত মেয়েরা বিয়ের আগে তাদের স্বাস্থ্য এবং ফিটনেসের খুব যত্ন নেয়। তারপর বিয়ের পর তাদের উপর দায়িত্ব এতটাই বেড়ে যায় যে তাদের স্বাস্থ্যের যত্ন নেওয়ার সময় থাকে না।

এরপর ধীরে ধীরে তাদের ওজন বাড়তে থাকে। আর তা ছাড়া, বিয়ের পর শ্বশুরবাড়ির লোকেরা প্রায়ই নতুন বধূদের রাতের খাবারের জন্য আমন্ত্রণ জানায়, যা তাদের খাদ্যাভ্যাসকে নষ্ট করে দেয় এবং তাদের ওজন আগের থেকে বেশি বেড়ে যায়। এটা ঘটে যখন অনেক মেয়ে বিয়ের আগে ডায়েটিং এবং ব্যায়াম শুরু করে। যাতে বিয়ের দিন তাদের ফিগার সবচেয়ে ভালো দেখায় এবং তাদের পরা পোশাকগুলো আলাদা হয়।

আপনি কি কখনও লক্ষ্য করেছেন যে এমনকি রোগা পাতলা মেয়েরাও বিয়ের পরেই মোটা হয়ে যায়? এর কারণ এবার নিশ্চয়ই বোঝা গেল।  আপনিও নিশ্চয়ই এই প্রশ্নের উত্তর খুঁজছেন যে, হঠাৎ করে মেয়েদের ওজন বেড়ে যাওয়ার কারণ কী হতে পারে।

শুধু তাই নয়, বিয়ের পর মেয়ের চেহারা ও কোমরে অনেক পরিবর্তন আসে। শুধু মনে রাখবেন একটি মেয়ের আকার তখনই বৃদ্ধি পায় যখন সে তার সঙ্গীর সাথে থাকে। আপনি আপনার সঙ্গীর সাথে যত বেশি সময় কাটান। 

Follow Us:
Download App:
  • android
  • ios