সুস্থ থাকাটা সকলেরই দরকার। কিন্তু শরীরকে সুস্থ রাখতে গেলে অনেক কিছু নিয়ম মেনে চলতে হবে। হাতের কাছে থাকা সামান্য জিনিস দিয়ে করে ফেলতে পারেন হাজারো সমস্যার সমাধান। চুলের যত্ন থেকে, ডায়াবেটিস, কাশির সমস্যা, যৌন রোগ এই সমস্ত কিছু দূর হবে  একটি মাত্র উপাদানেই। এই সব কিছুর মহৌষধ হল পেয়ারা পাতা।

আরও পড়ুন-বদলাতে চলেছে এটিএম-এর নিয়ম, সমস্যায় পড়বে কোটি কোটি মানুষ...

চুলের যত্নে পেয়ারা পাতাঃ

পেয়ারা থেকে পেয়ারা পাতা সবকিছুই উপকারী। চুল পড়ে যাওয়ার সমস্যাতেও দারুণ কার্যকরী পেয়ারা পাতা। পেয়ারা পাতা ভাল করে জলে ফুটিয়ে নিয়ে ঠান্ডা করে চুলের গোড়ায় লাগিয়ে নিন। এতে চুলও পোক্ত হবে এবং চুল পড়ার সমস্যাও আরও কমবে।

ডায়ারিয়া কিংবা আমাশয় থেকে মুক্তি পেতেঃ

পেয়ারা পাতাতে রয়েছে অনেক পুষ্টি। সেদ্ধ পেয়ারা পাতার দ্রবণ  সেবনে আপনিও মুক্তি পেতে পারেন ডায়ারিয়া ও পেট ব্যথার সমস্যা।

 

 

মুখের ভিতরের চিকিৎসায়ঃ

পেয়ারা পাতা চিবোলে মুখের ভিতরের সমস্যা কেটে যায়। যেমন মাড়ি কালচে হয়ে যাওয়া, দাঁতের ব্যথা, থেকে মুক্তি পেতে জুড়ি মেলা ভার পেয়ারা পাতার। যাদের মুখ থেকে বাজে গন্ধ বেরোয় , তাদের ক্ষেত্রেও ভীষণ উপকারী পেয়ারা পাতা।

আরও পড়ুন-জগন্নাথ মন্দির থেকে ৩ কিলোমিটার দূরে রয়েছে মাসির বাড়ি, জানেন কে ছিলেন এই দেবী গুন্ডিচা...

যৌন রোগেঃ

যৌন রোগেও ভীষণ উপকারী পেয়ারা পাতা। যারা দীর্ঘদিন ধরে এই রোগে ভুগছেন তারা একবার ট্রাই করে দেখতে পারেন।

রক্তে শর্করা কমাতেঃ

 ডায়াবেটিস রোগীদের জন্য ভীষণ উপকারী পেয়ারা পাতা। পেয়ারা পাতা দিয়ে  বানানো চা নিয়মিত পান করলে এই রোগ থেকে মুক্তি পাওয়া যায়।

 

শ্বাসকষ্ট জনিত রোগেঃ

যারা দীর্ঘদিন ধরে  কাশির সমস্যায় ভুগছেন তাদের জন্য দারুণ কার্যকরী পেয়ারা পাতা।  নিজেকে সুস্থ রাখতে আজ থেকেই ট্রাই করুন এই পেয়ারা পাতা।