জাতীয় চিকিৎসক দিবস উপলক্ষে চিকিৎসকদের প্রতি এক অভিনব সম্মান জ্ঞাপন করল শহরের সনাম ধন্য স্বর্ণ ব্যবসায়ী সংস্থা। গতকাল সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস, আই এম এ এবং এন আর এস মেডিকেল কলেজ হাসপাতালে এক সঙ্গে করোনা যোদ্ধাদের সম্মান জ্ঞাপন করল। রাজ্য-তথা দেশের এই মহামারি নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে চিকিৎসকেরা যেভাবে জনসাধারণের দিন-রাত সেবা করে চলেছেন তা সম্মান জানানোর মতই কাজ।

পূর্ব ভারতের সবচেয়ে বড় জুয়েলারী রিটেল চেন সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস  ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন (আই এম এ) এবং নীল রতন সরকার মেডিকেল কলেজ ও হাসপাতালে একযোগে এই বর্তমান কোভিড-১৯ মহামারীর বিরুধ্য়ে যুদ্ধে কর্তব্যপালনে আন্তরিকতা ও প্রতিজ্ঞার জন্য ১৫০ এরও  বেশি চিকিৎসক ও নার্সকে সম্মান জানিয়ে জাতীয় চিকিৎসক দিবস উদযাপন করেছে। এনআরএস মেডিকেল কলেজ অডিটোরিয়ামে আয়োজিত এই  অনুষ্ঠানটি ডক্টর বিধান চন্দ্র রায়ের জন্মদিনে তাঁকে  স্মরণ  করার মধ্য দিয়ে শুরু হয়। সেই অনুষ্ঠানে উপস্থিত  ছিলেন পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের  নগর উন্নয়ন ও পৌর বিষয়ক মন্ত্রী জনাব ফিরহাদ হাকিম। 

করোনা হাসপাতাল গুলিতে দায়িত্বে থাকা সমস্ত চিকিৎসক ও কর্মকর্তাদের তাদের কর্ত্যবের প্রতি  নিষ্ঠা ও সেবাপরায়ণতার জন্য তাদের সম্মান জানানো হয় । এই অনুষ্ঠানটি স্মরণীয় করে রাখার জন্য, সেনকো গোল্ড এবং ডায়মন্ডস সমস্ত চিকিৎসক ও চিকিৎসা কর্মীদের অর্থাৎ করোনা যোদ্ধাদের হাতে বিশেষভাবে নকশা করা রৌপ্য মুদ্রা প্রদান করে।  এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শুভঙ্কর সেন, এগজিকিউটিভ ডিরেক্টর  সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস, ডঃ শান্তনু  সেন - প্রেসিডেন্ট, আই এম এ এবং প্রফেসর ডাঃ শৈবাল মুখার্জি, প্রিন্সিপাল, এনআরএস মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং অধ্যাপক ডাঃ করবী বড়াল, এমএসভিপি, এনআরএস মেডিকেল কলেজ ও হাসপাতাল।