ত্বকে যদি এই পাঁচটি লক্ষণ দেখা দেয়, তবে অবশ্যই বদলে ফেলুন আপনার স্কিন কেয়ার প্রোডাক্ট

| Mar 05 2022, 05:48 PM IST

ত্বকে যদি এই পাঁচটি লক্ষণ দেখা দেয়, তবে অবশ্যই বদলে ফেলুন আপনার স্কিন কেয়ার প্রোডাক্ট
ত্বকে যদি এই পাঁচটি লক্ষণ দেখা দেয়, তবে অবশ্যই বদলে ফেলুন আপনার স্কিন কেয়ার প্রোডাক্ট
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

এমন লক্ষণগুলো যেগুলো আপনি যদি কোনও প্রোডাক্ট ব্যবহার করার পর অনুভব করেন বা দেখতে পান, তাহলে বুঝবেন সেই প্রোডাক্টটি আপনার জন্য ঠিক নয়। এমন পরিস্থিতিতে, শীঘ্রই সেই প্রোডাক্ট ব্যবহার বন্ধ করুন।
 

আজকাল, খারাপ জীবনধারা, দূষণ, সূর্যের এসইউভি রশ্মির মতো সব কারণেই আমাদের ত্বকের স্বাস্থ্য নষ্ট হয়ে যায় । এসব সমস্যা থেকে রক্ষা পেতে বাজারে অনেক ধরনের মেকআপ প্রোডাক্ট বিক্রি শুরু হয়েছে। কিন্তু প্রত্যেকটা প্রোডাক্টই যে সবার ত্বকের জন্য সঠিক প্রমাণিত হয় তা কিন্তু নয়। কিন্তু এমন পরিস্থিতিতে প্রশ্ন জাগে, কীভাবে বুঝবেন কোন প্রোডাক্টটি আমাদের ত্বকের জন্য পারফেক্ট ? আপনিও যদি তাই মনে করেন, তাহলে জেনে নিন এমন লক্ষণগুলো যেগুলো আপনি যদি কোনও প্রোডাক্ট ব্যবহার করার পর অনুভব করেন বা দেখতে পান, তাহলে বুঝবেন সেই প্রোডাক্টটি আপনার জন্য ঠিক নয়। এমন পরিস্থিতিতে, শীঘ্রই সেই প্রোডাক্ট ব্যবহার বন্ধ করুন।

চুলকানি
যদি কোনও প্রোডাক্ট ব্যবহার করার পর আপনার ত্বকে আলগা অনুভূত হয়, তাহলে বুঝবেন প্রোডাক্টটির কোনও প্রতিক্রিয়া হচ্ছে। এই প্রোডাক্টটি আপনার ত্বকের জন্য ভাল নয়। এ ছাড়া, কোনও প্রোডাক্ট ব্যবহারের পর যদি আপনার ত্বকের টেক্সচারের পরিবর্তন হয়, বা আপনি জ্বালা অনুভব করেন, তাহলে তা আপনার জন্য ভালো নয়। অবিলম্বে এটি আপনার মেকআপ বক্স থেকে মুছে ফেলুন।

Subscribe to get breaking news alerts

ফুসকুড়ি
অনেক সময় ত্বকে কিছু ব্যবহার করলে সেই স্থানে ফুসকুড়ি বা লালচেভাব দেখা দেয়। এটি কোনও না কোনওভাবে অ্যালার্জির লক্ষণ। এর সহজ অর্থ হল যে সেই প্রোডাক্টটিতে ব্যবহৃত কিছু আপনার জন্য ভাল নয়, যার কারণে ত্বকে অ্যালার্জির সমস্যা রয়েছে। এই জাতীয় প্রোডাক্ট পুনরায় ব্যবহার করবেন না। প্রয়োজনে একজন বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন।

জ্বলন্ত
অনেক সময় কোনও প্রোডাক্ট মানানসই না হলে তা ত্বকে জ্বালাপোড়ার সমস্যা তৈরি করে। জ্বালা হওয়ার সাথে সাথে আপনার সতর্ক হওয়া উচিত। এটি একটি সতর্কতা যে আপনার ত্বক সেই প্রোডাক্টটিতে সঠিকভাবে প্রতিক্রিয়া করছে না।

পিম্পল এবং ব্রেক-আউট
প্রোডাক্টটি উপযুক্ত না হলে কখনও কখনও ব্রণ এবং ব্রেক-আউটের সমস্যাও শুরু হয়। আপনার ত্বক যদি ব্রণ-প্রবণ না হয়, কিন্তু প্রোডাক্ট লাগানোর পর এই সমস্যা দেখা দেয়, তাহলে বুঝবেন প্রোডাক্টের কারণেই এমনটা হয়েছে। এই ক্ষেত্রে প্রোডাক্ট অবিলম্বে পরিবর্তন করা উচিত।

আরও পড়ুন- মধ্যরাতের পেটপুজোয় বাড়তে পারে ব্লাড সুগারের মাত্রা, জানুন কী ধরনের খাবার তালিকায় রাখবেন

আরও পড়ুন- রুশ আগ্রাসনের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে হিরো জেলেনস্কি, দেখে নিন তাঁর সেরা সাত পদক্ষেপ

আরও পড়ুন- অতিরিক্ত চিন্তা করছেন, এই অভ্যেসগুলি না ছাড়লে মৃত্যু অনিশ্চিত
 

null