অন্তঃস্বত্ত্বা অবস্থায় করোনা সংক্রমণের শিকার হন তিনি, কিন্তু মনোবল হারাননি। ভর্তি হওয়ার কয়েক ঘন্টার মধ্যেই সুস্থ সন্তানের জন্ম দিলেন এক মহিলা। ফের নজির গড়ল হাওড়ার ফুলেশ্বরের সঞ্জীবন হাসপাতাল। 

আরও পড়ুন: বাইক থেকে ছড়িয়ে পড়ছে হাজার হাজার টাকা, কুড়িয়ে নিয়ে করোনা আতঙ্কে রায়গঞ্জ

জানা গিয়েছে, যিনি সদ্য মা হলেন, তাঁর বাড়ি হাওড়ার শিবপুরে। নিজের শরীরে প্রাণের অস্তিত্ব টের পাচ্ছিলেন তিনি। সুখবরের অপেক্ষায় ছিলেন পরিবারে লোকেরাও। আচমকাই তাল কাটল। দিন কয়েক আগে অসুস্থ হয়ে পড়েন ওই মহিলা। তাঁকে ভর্তি করা হয় কলকাতার মুকুন্দপুরের বেসরকারি হাসপাতালে। রোগীর লালারস বা সোয়াব সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠান চিকিৎসকরা। করোনা পজিটিভ রিপোর্ট আসে। এরপর প্রসূতিকে পাঠিয়ে দেওয়া হয় হাওড়ার ফুলেশ্বরের সঞ্জীবন কোভিড হাসপাতালে।  হাসপাতাল সূত্রে খবর, চিকিৎসা চলাকালীন প্রসব বেদনা শুরু হয় তাঁর। কোনও সমস্যা হবে না তো? আশঙ্কায় ছিলেন চিকিৎসক ও নার্সরা। কিন্তু ঘটনা হল, সমস্ত আশঙ্কাকে তুড়ি মেরে উড়িয়ে দিয়ে মঙ্গলবার রাত ৮ নাগাদ ওই মহিলা সুস্থ সন্তানের জন্ম দেন। দ্রুত ছড়িয়ে পড়ে সেই খবর। খুশিতে ভরে ওঠে হাসপাতাল।

 

আরও পড়ুন: বাড়িতে বসেই আর্থিক লেনদেন, করোনা রুখতে নয়া পরিষেবা ডাকবিভাগের

আরও পড়ুন: লকডাউনে মরণাপন্ন মায়ের ইচ্ছাপূরণ, স্কুটিতে চাপিয়ে বউ নিয়ে এলেন ডাক্তার ছেলে

উল্লেখ্য, এর আগে ১৩ এপ্রিল করোনা সংক্রমণ ধরা পড়ে এক প্রসূতির। তাঁকেও ভর্তি করা হয় ফুলেশ্বরের সঞ্জীবন কোভিড হাসপাতালে।  দিন সাতেক বাদে সুস্থ সন্তানের জন্ম দেন ওই মহিলা। তারপরেও অবশ্য সদ্যোজাত সন্তানকে নিয়ে হাসপাতালেই ছিলেন তিনি। ফের স্বাস্থ্য পরীক্ষা করা দু'জনেরই। রিপোর্ট নেগেটিভ আসায়, ১ মে তাঁদের ছেড়ে দেওয়া হয়।  আবারও একই হাসপাতালে সুস্থ সন্তানের জন্ম দিলেন করোনা আক্রান্ত মহিলা।