একজন মহারাষ্ট্রের বাসিন্দা, আর একজনের বাড়ি মধ্যপ্রদেশে। দক্ষিণেশ্বর স্টেশনে ধরা পড়ল আন্তর্জাতিক সোনা পাচারচক্রের দুই পাণ্ডা। ধৃতদের কাছ থেকে নগদ ৬৫ লক্ষ ২৬ হাজার টাকা উদ্ধার করেছে বেলুড় জিআরপি।

আরও পড়ুন: সরকারি হাসপাতালে দালালচক্র, মুখ্যমন্ত্রীর নির্দেশে গ্রেফতার দুই পাণ্ডা

করোনার আতঙ্কে কাঁপছে বাংলা। রাতের অন্ধকারে শুনসান দক্ষিণেশ্বর স্টেশন থেকে পালানোর ছক কষেছিল দুই সোনা পাচারকারী। কিন্তু শেষরক্ষা হল কই! গোপন সূত্রে খবর পেয়ে দক্ষিণেশ্বরে স্টেশনের এক নম্বর প্ল্যাটফর্মটি ঘিরে ফেলেন বেলুড় জিআরপি-র আধিকারিকরা। অভিযানের নেতৃত্বে ছিলেন ওসি বিকাশচন্দ্র মুখোপাধ্যায়। নগদ টাকা-সহ হাতনাতে ধরা পড়ে যায় সাহেবরাভ বালাসো হরকার ও শুভম আধিগ্রাব মেটকারি নামে ভিনরাজ্যের ওই দুই যুবক। তদন্তকারীরা জানিয়েছেন, সাহেবরাভ মহারাষ্ট্রের ও শুভম মধ্যপ্রদেশের বাসিন্দা। জেরায় আন্তর্জাতিক সোনার পাচারকারীদের সঙ্গে যোগাযোগ কথা স্বীকার করেছে তারা।  

আরও পড়ুন: ধেয়ে আসছে পশ্চিমী ঝঞ্ঝা, রাজ্যের একাধিক অঞ্চলে আবারও ঝড়বৃষ্টির পূর্বাভাস

আরও পড়ুন: বাপের বাড়ি থেকে আনতে হবে টাকা, কথা না শোনায় স্ত্রীকে গলা কেটে খুন করল স্বামী

জানা গিয়েছে, কলকাতায় সোনা পাচার করে টাকা নিয়ে ত্রিপুরার আগরতলায় যাচ্ছিল ধৃতেরা। দু'জন দু'দিক থেকে এসেছিল দক্ষিণেশ্বর স্টেশনে। পরিকল্পনা ছিল, উত্তরবঙ্গগামী ট্রেনে চেপে অসম যাওয়ার। কিন্তু ট্রেনের জন্য় অপেক্ষা করার সময়ে ধরা পড়ে যায় তারা। উদ্ধার হয় নগদ টাকাও।