গরমের দাপট এখনও সেভাবে মালুম পড়েনি রাজ্যে। একাধিক এলাকাতে তাপমাত্রা স্বাভাবিক কিংবা স্বাভাবিকের থেকে এক ড্রিগ্রি কম ছিল গত কয়েকদিনে। শনিবার বিকেল থেকে ঝোড়ো হাওয়া বইলেও, বৃষ্টিপাত হয়নি। গত ২৪ ঘন্টায় রাজ্যে তাপমাত্রা বাড়ল স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। মঙ্গলবার কলকাতায় দিনের সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৩ ডিগ্রী সেলসিয়াস। 

আরও পড়ুন: করোনা আতঙ্কে শুনসান ডুয়ার্স, বিপুল ক্ষতির মুখে পর্যটন ব্যবসা

আরও পড়ুন: ১২ দিনেও ছাড়েনি জ্বর,পুণে থেকে বর্ধমানে ফিরতেই আইসোলেশনে রাজমিস্ত্রি

সোমবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.১ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। বাতাসে জলীয় বাষ্পের ছিল এদিন পরিমান ৪৮ থেকে ৮৮ শতাংশ। আগামী 48 ঘন্টায় রাজ্যের আবহাওয়া থাকবে শুষ্ক। আগামী দুদিনে তাপমাত্রা থাকবে স্বাভাবিক। তবে ২৪ ঘণ্টার মধ্যে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা দুই ২৪ পরগনা, ঝাড়গ্রাম ও দুই মেদিনীপুর-এ।

আরও পড়ুনঃ দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে ১২৯, তিন রাজ্যের পর এবার বাংলায় বন্ধ সিনেমাহল

তবে সপ্তাহান্তে আবারও ঝড় বৃষ্টির পূর্বাভাস দেওয়া হল কলকাতা আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে। বৃহস্পতি ও শুক্রবার ঝড় বৃষ্টির সম্ভাবনা জোড়ালো হবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। মূলত পশ্চিমের জেলাগুলিতে বিক্ষিপ্ত  ঝড়-বৃষ্টির পূর্বাভাস। এ কয়েকদিন থাকবে মেঘলা আকাশ। ফলে বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমান বেশি থাকায় বাড়বে অস্বস্তি। বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া ঘূর্ণাবর্তের জেরেই প্রচুর জলীয় বাষ্প ঢুকবে রাজ্যে। এর থেকে বজ্রগর্ভ মেঘ হয়ে ঝড় বৃষ্টির সম্ভাবনা।