Asianet News BanglaAsianet News Bangla

Srinagar Encounter: এনকাউন্টারে ২ ব্যবসায়ীর মৃত্যু, তদন্তের নির্দেশ জম্মু ও কাশ্মীর প্রশাসনের

জম্মু ও কাশ্মীরের লেফট্যানেন্ট গর্ভমর মনোজ সিনহার কার্যালয় থেকে জানান হয়েছে, অতিরিক্ত জেলা শাসক পর্যায়ের কোনও আধিকারিক এই ঘটনার তদন্ত করবেন।

2 business man shot dead Jammu Kashmir lg orders magisterial inquiry into Srinagar operation
Author
Kolkata, First Published Nov 18, 2021, 12:53 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শ্রীনগর এনকাউন্টারে (Srinagar Encounter) দুই ব্যবসায়ীর মৃত্যু (2 business man shot dead) ঘিরে ক্রমশই জটিল হচ্ছে উপত্যকার রাজনীতি। স্থানীয় বাসিন্দাদের ক্ষোভ ও বিক্ষোভ ক্রমশই বাড়ছে। এই অবস্থায় কিছুটা চাপে পড়েই জম্মু ও কাশ্মীর (Jammu And Kashmir) প্রশাসন শ্রীনগর এনকাউন্টারের ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্তের (magisterial inquiry) নির্দেশ দিয়েছেন। নিহতেদের পরিবারের দাবি দুই ব্যক্তিই সাধারণ নাগরিক ছিল। কিন্তু জম্মু ও কাশ্মীর পুলিশ প্রথম থেকেই দাবি করে আসছে নিহত দুই ব্যক্তি জঙ্গিদের সমর্থক ছিল। এখনও পর্যন্ত নিরাপত্তা বাহিনী নিজেদের দাবিতে অনড় রয়েছে। প্রশাসন সূত্রের খবর অতিরিক্ত জেলা ম্যাসিস্ট্রেট বিতর্কিত পুলিশ অভিযানের তদন্ত করবেন। 

জম্মু ও কাশ্মীরের লেফট্যানেন্ট গর্ভমর মনোজ সিনহার কার্যালয় থেকে জানান হয়েছে, অতিরিক্ত জেলা শাসক পর্যায়ের কোনও আধিকারিক এই ঘটনার তদন্ত করবেন। রিপোর্ট পাওয়ার পরে প্রয়োজনে দ্রুততার সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে বলেও কেন্দ্র শাসিত অঞ্চলের প্রশাসন আশ্বস্ত করেছে। 

Fuel Price: ১৪ দিন পরেও 'রেকর্ড' পেট্রোল আর ডিজেলের দামে, জানুন কলকাতায় জ্বালানি তেলের দাম কত

Priyanka Gandhi: প্রিয়াঙ্কা কবিতা 'চোর', ভোটের আগেই কংগ্রেস নেত্রীর অস্তস্তি বাড়ালেন হিন্দি কবি

অন্যদিকে জম্মু ও কাশ্মীরের পুলিশের প্রধান দিলবাগ সিং জানিয়েছে, নিহতদের পরিবারের দাবি খতিয়ে দেখা হবে। যদি কোনও ভুল হয়ে থাকে তবে তা দ্রুততার সঙ্গে সংশোধন করা হবে। পুলিশও একটি তদন্ত করবে। যদি কোনও ত্রুটি থেকে থাকে তাহলে তারও ব্যবস্থা নেওয়া হবে। হায়দরপোরা এনকাউন্টারে ঠিক কী হয়েছে তাও খতিয়ে দেখা হবে বলে জম্মু ও কাশ্মীর পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে। জনগণের নিরাপত্তাই তাঁদের প্রধান লক্ষ্য।তা থেকে নিরাপত্তা বাহিনী সরে আসবে না বলেও জানিয়েছেন তিনি।

PM Modi: সমাজ থেকে রাজনীতি- সব কিছুই বদলে দিয়েছে ডিজিটাল যুব, সিডনি ডায়লগে বললেন মোদী

হায়দারপোরা এনকাউন্টার ঘিরে প্রথম থেকেই বিতর্ক তৈরি হয়েছে। সোমবার এই এনকাউন্টারে দুই সাধারণ নাগরিকসহ চার জনের মৃত্যু গহয়েছে। এই ঘটনার প্রতিবাদে আন্দোলনে সামিল হয়েছিলেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পিডিপি নেত্রী মেহবুমা মুফতি। বর্তমানে তাঁকে গৃহবন্দি করে রাখা হয়েছে। সূত্রের খবর শ্রীনগরেই তাঁকে নজরবন্দি করে রাখা হয়েছে। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত তিনি গৃহবন্ধি থাকবেন। পিডিপি নেত্রী হায়দরপোরা এনকাউন্টারের তদন্তের দাবি চেয়েছ সরব হয়েছিল। পাশাপাশি নিহতের দেহও পরিবারকে হস্তান্তর করার দাবি জানিয়েছিলেন। কিন্তু জম্মু ও কাশ্মীর পুলিশ আইন শৃঙ্খলার অবনতির কারণ দেখিয়ে নিহতদের দেহ পরিবারের হাতে তুলে দেয়নি। এই এনকাউন্টারে নিহতরা হল ডক্টর মুদাসির গুল ও আলতাফ ভাট। হায়দারপোড়ার বাণিজ্যিক কমপ্লেক্সে সোমবার সন্ধ্যায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষ বেধেছিল পুলিশের। সেখানেই চার জনের মৃত্যু হয়েছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios