Asianet News BanglaAsianet News Bangla

Fuel Price: ১৪ দিন পরেও 'রেকর্ড' পেট্রোল আর ডিজেলের দামে, জানুন কলকাতায় জ্বালানি তেলের দাম কত

কেন্দ্রে ট্যাক্স কমানোর সঙ্গে সঙ্গে দিল্লিতে পেট্রোলের দাম দাঁড়িয়েছে ১০৩ টাকা ৯৭ পয়সা। দিল্লিতে লিটার প্রতি ডিজেলের দাম ৮৬টাকা ৬৭ পয়সা। 

petrol and diesel price in india on 18 November steady for 14 day bsm
Author
Kolkata, First Published Nov 18, 2021, 11:58 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পেট্রোল ও ডিজেলের দাম (petrol and diesel price) আকাশ ছুঁয়েছিল। কোথায় কোথাও পেট্রেলোর দাম ১০০ টাকা ছাড়িয়ে গিয়েছিল। ১০০ টাকা পার করেছিল ডিজেলের দামও। যা নিয়ে রীতিমত সরব হয়েছিল বিরোধী রাজনৈতিক দলগুলি। পাঁচ রাজ্যে নিরাবাচনে খারাপ ফলের পরই পেট্রোল ও ডিজেলের কমানো হয়েছিল। দীপাবলির আগের দিন কেন্দ্রীয় সরকার পেট্রোল ও ডিজেলের দামের ওপর আবগারি শুল্ক কমানোর কথা ঘোষণা করেছিল। পেট্রোল ও ডিজেলের ওপর থেকে পাঁচ টাকা  ও ১০ টাকা কমানো হয়েছিল। তার পর থেকে টানা ১৪ দিন অপরিবর্তিত রয়েছে পেট্রোল ও ডিজেলের দাম। বহস্পতিবারও অপরিবর্তিত থাকলে জ্বালানি তেলের দাম।

কেন্দ্রে ট্যাক্স কমানোর সঙ্গে সঙ্গে দিল্লিতে পেট্রোলের দাম দাঁড়িয়েছে ১০৩ টাকা ৯৭ পয়সা। দিল্লিতে লিটার প্রতি ডিজেলের দাম ৮৬টাকা ৬৭ পয়সা। মুম্বইয়ে পেট্রোলোর দাম ১০৯ টাকা ৯৮ পয়সা। লিটার প্রতি ডিজেলের দাম ৯৪ টাকা ১৪ পয়সা। কলকাতাতেও পেট্রোলের দাম স্থিতিশীল রয়েছে। এখানে ১০৪ টাকা ৬৭ পয়সায় এক লিটার পেট্রোল বিক্রি হচ্ছে। আর ডিজেলের দাম ৮৯ টাকা ৭৯ পয়সা। চেন্নাইতেও ১৪ নভেম্বর থেকে এখনও পর্যন্ত অপরিবর্তিত রয়েছে পেট্রোল ও ডিজেলের দাম। এই রাজ্যের পেট্রোলের দাম ১০১ টাকা ৪০ পয়সা। আর লিটার প্রতি ডিজেলের দাম ৯১ টাকা ৪৩ পয়সা। 

Priyanka Gandhi: প্রিয়াঙ্কা কবিতা 'চোর', ভোটের আগেই কংগ্রেস নেত্রীর অস্তস্তি বাড়ালেন হিন্দি কবি

PM Modi: সমাজ থেকে রাজনীতি- সব কিছুই বদলে দিয়েছে ডিজিটাল যুব, সিডনি ডায়লগে বললেন মোদী

যে রাজ্য ও কেন্দ্রীয় শাসিত এলাকাগুলিকে অতিরিক্ত ভ্যাট সুবিধে দিচ্ছে সেগুলি হল লাদাখ, কর্ণাটক, পুদুচেরি, জম্মু ও কাশ্মীর, সিকিম, মিজোরাম, হিমাচল, দমন ও দিউ, দাদর ও নগর হাভেলি, চণ্ডীগড়. অসম, মধ্যপ্রদেশ, ত্রিপুরা, গুজরাট, ন্যাগাল্যান্ড, পঞ্জাব, গোয়া মেঘালয়, ওড়িশা, অরুণাচ, মণিপুর, বিহার, উত্তরাখণ্ড, উত্তর প্গেশ, হরিয়ান। 

Made In India Drone: শত্রু মোকাবিলায় দেশীয় প্রযুক্তির ড্রোন, আত্মনির্ভর ভারতই লক্ষ্য মোদীর

পশ্চিমবঙ্গ এখনও পর্যন্ত রাজ্য সরকার পেট্রোল ডিজেলের ওপর কর ছাড়ের নির্দেশ দেয়নি। রাজ্যের মুখ্যমন্ত্রী জানিয়েছেন কর ছাড়ের সুবিধে দেওয়া তাঁর পক্ষে সম্ভব নয়। তাই এই রাজ্য এখনও বাড়তি সুবিধে পায়নি। যদিও ইতিমধ্যেই কর ছাড়ের সুবিধে চেয়ে আন্দোলেন নেমেছে বিজেপি। পশ্চিমবঙ্গ ছাড়াও কংগ্রেস শাসিত ছত্তিশগড়, মহারাষ্ট্র, ঝাড়খণ্ড, তালিমনাড়ু,দিল্লি, কেরল, তেলাঙ্গনা অন্ধ্রপ্রদেশ এখনও কর ছাড়ের সিদ্ধান্ত নেয়নি। 

Follow Us:
Download App:
  • android
  • ios