Asianet News BanglaAsianet News Bangla

Priyanka Gandhi: প্রিয়াঙ্কা কবিতা 'চোর', ভোটের আগেই কংগ্রেস নেত্রীর অস্বস্তি বাড়ালেন হিন্দি কবি

উত্তর প্রদেশের কংগ্রেস নেতা অজয় কুমার লালুর এরটি পোস্ট করা ভিডিও তিনি তাঁর টুইটার হ্যান্ডেল থেকে শেয়ার করেছেন। সেইভিডিওতে প্রিয়াঙ্কা গান্ধী একটি প্রচার সভায় তাঁর লেখা সুনো দ্রৌপদী সশত্র উথা লো কবিতাটি আবৃত্তি করছেন।

poet pushyamitra upadhyay slams Priyanka Gandhi for use of his poem political reason bsm
Author
Kolkata, First Published Nov 18, 2021, 11:09 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভোটমুখী উত্তর প্রদেশের (Uttar Pradesh) প্রিয়াঙ্কা গান্ধীকে (Priyanka Gandhi) রীতিমত অস্বস্তিতে ফেললেন উত্তর প্রদেশের তরুণ কবি পুষ্যামিত্র উপাধ্যায় (Pushyamitra Upadhyay )। কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীর বিরুদ্ধে কোনও রকম অনুমোদন ছাড়াই তাঁর কবিতা রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করার অভিযোগ তুলেছেন তিনি। পাশাপাশি রাজনৈতিক কারণে কোনও লেখক বা কবির অনুমোদন ছাড়া  সাহিত্য সম্পত্তি ব্যবহার না করারও পরামর্শ দিয়েছেন তিনি। 

উত্তর প্রদেশের কংগ্রেস নেতা অজয় কুমার লালুর এরটি পোস্ট করা ভিডিও তিনি তাঁর টুইটার হ্যান্ডেল থেকে শেয়ার করেছেন। সেইভিডিওতে প্রিয়াঙ্কা গান্ধী একটি প্রচার সভায় তাঁর লেখা সুনো দ্রৌপদী সশত্র উথা লো কবিতাটি আবৃত্তি করছেন। স্থানীয় সূত্রের খবর উত্তর প্রদেশের চিত্রকূটে মন্দারিনী নদীর তীরে মহিলাদের একটি সঙ্গে কথা বলছিলেন তিনি। সেখানেই তিনি বিজেপিকে কৌরবদের সঙ্গে তুলনা করেন। তারই পরিপ্রেক্ষিতে পুষ্যামিত্র উপাধ্যায়ের জনপ্রিয় কবিতাটি আবৃত্তি করেন।

প্রিয়াঙ্কা গান্ধীর এই আচরণের তীব্র সমালোচনা করেছেন হিন্দি কবি। তিনি বলেছেন রাজনৈতিক উদ্দেশ্যে তাঁর লেখার অপব্যবহার তিনি বরদাস্ত করবেন না। পাশাপাশি তাঁর প্রশ্ন একজন রাজনীতিবিদের কাছ থেকে মানুষ কী আশা করতে পারে। প্রিয়াঙ্কা যে তাঁর কবিতা আবৃত্তি করেছেন সেটিকে তিনি কবিতা চুরির সঙ্গেই তুলনা করেছেন। 

PM Modi: সমাজ থেকে রাজনীতি- সব কিছুই বদলে দিয়েছে ডিজিটাল যুব, সিডনি ডায়লগে বললেন মোদী

Made In India Drone: শত্রু মোকাবিলায় দেশীয় প্রযুক্তির ড্রোন, আত্মনির্ভর ভারতই লক্ষ্য মোদীর

Bijpur OC: বীজপুরে ওসি কাকদ্বীপে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠকের পরই পুলিশে রদবদল

পাশাপাশি উত্তর প্রদেশের কবি আরও সুর চড়িয়ে বলেছেন, এই কবিতা তিনি দেশের মহিলাদের জন্য লিখেছেন, প্রিয়াঙ্কা গান্ধী সত্তার রাজনীতির জন্য নয়। পাশাপাশি তিনি জানিয়েছেন, তিনি প্রিয়াঙ্কা গান্ধী মতাদর্শ সমর্থন করেন না। তাই তাঁর সাহিত্য রাজনৈতিক উদ্দেশ্য ব্যবহার করারও অনুমতি তিনি দেন না। তিনি আরও বলেছেন যাঁরা কবিতা চুরি করে তাঁদের কাছ থেকে দেশ কী আশা করে। 

সুনো দ্রৌপদী সশত্র উঠা লো- এই কবিতাটি আগেও বেশ কয়েকবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাস হয়েছিল। ২০১২ সালে দিল্লির নির্ভায়কাণ্ডের পর তিনি কবিতাটি লিখেছেন বলেও জানিয়েছেন। সেই ঘটনা তাঁকে এতটাই নাড়া দিয়েছিল যে তিনি তখন দেশের মহিলাদের উদ্দেশ্যে এই কবিতা লেখেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios