প্লাস্টিকের ক্যারিব্যাগের জন্য বহু বিপণন সংস্থাই আলাদা করে প্লাস্টিকের মূল্য ধার্য করে, আর সেই মূল্য চোকাতে হয় ক্রেতাদেরকেই। বাটা এবং ডোমিনোজের পরে এবার জনপ্রিয় রিটেল চেইন বিগ বাজারকে করা হল ফাইন। ক্রেতাদের থেকে ক্যারি ব্যাগের পরিবর্তে অর্থমূল্য ধার্য করার জন্য চন্ডিগড় স্টেট কানজ্যুমার ডিসপুট রিড্রেসাল (এসসিডিআরসি)-এর তরফে বিগ বাজারের কাছ থেকে ধার্য করা হল জরিমানা। 

এসসিডিআরসি-র তরফে এটিকে 'পরিষেবার অভাব' হিসাবে চিহ্নিত করা হয়েছে। আর সেই কারণেই জনপ্রিয় এই রিটেল চেইন-এর কাছ থেকে ১১,৫১৮ টাকা জরিমানা করা হয়েছে। পাঁচকুলার বাসিন্দা  সৌরভ কুমার নামে এক ব্যক্তির বিগ বাজারের বিরুদ্ধে কানজ্যুমার ডিসপুট রিড্রেসাল-এর কাছে একটি অভিযোগ দায়ের করেন, কারণ তাঁর কাছ থেকে ক্যারি ব্যাগের মূল্য বাবদ ১৮টাকা ধার্য করা হয়েছিল। 

তিনি আরও জানান ঘটনাটি ঘটে গত ২১ ফেব্রুয়ারি, তিনি বিগ বাজারে জিনিসপত্র কেনার জন্য যান এবং তাঁর কাছ থেকে একটি ক্যারি ব্যাগের জন্য ১৮টাকা নেওয়া হয়। তখন সেই টাকা দিতে অস্বীকার করেন সৌরভ এবং বলেন, তাঁকে জোর করে ক্যারিব্যাগ কিনতে বাধ্য করতে পারেন না। তার আপত্তিকে কার্যত আমল না দেওয়ায় এই বিষয়ে ফোরামে অভিযোগ দায়ের করেন তিনি। ফোরামের দাবি, বিগ বাজারের মতো রিটেল চেইন বিপুল পরিমাণে লাভ করা সত্ত্বেও গ্রাহকদের ক্যারি ব্যাগ কিনতে বাধ্য করছে, যা একপ্রকার পরিষেবার ঘাটতিই বটে। 

চন্দ্রপৃষ্ঠে বাধা,তাই বিক্রমের সঙ্গে সংযোগ স্থাপন করা যাচ্ছে না,জানালেন চন্দ্রযান-১-এর ডিরেক্টর

চন্দ্র অভিযানে 'কলঙ্ক', এনআরসি তালিকায় নাম নেই চন্দ্রযান-২-এর বিজ্ঞানীর

খোঁজ মিলল ল্যান্ডার বিক্রমের, এবার শুধু যোগাযোগের অপেক্ষা

শুধু চন্দ্রযান-২ নয়, গত ছয় দশকে ৬০ শতাংশ চন্দ্রাভিযান সাফল্য পেয়েছে, জানাল নাসা

আর এরপরই বিগ বাজার-কে ১১, ৫১৮ টাকা জরিমানা করা হয় এবং, ব্যাগের দাম দেওয়ার পাশাপাশি ক্ষতিপূরণ বাবদ ৫০০ টাকা এবং আইনি খরচ বাবদ ৫০০ টাকা ক্রেতাকে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।