মানুষের জীবনের মূল্য ঠিক কত। মাত্র  দুই টাকার জন্য যখন কোনও ব্যক্তিকে খুন হতে হয়, তখন এই ধরনের প্রশ্ন উঠতেই পারে। হ্যাঁ, মাত্র দুই টাকার জন্য এক দোকানের মালিক খুন করলেন এক নির্মীয়মাণ শ্রমিককে।  শনিবার অন্ধ্রপ্রদেশের ভালাসাপোকালা গ্রামে এই ঘটনা ঘটেছে।

এক বিবৃতিতে অন্ধ্রপুলিশ জানিয়েছে,  ২৪ বছরের শুভারনারাজু  একজন নির্মীয়মাণ কর্মী।  দিন আনা দিন খানা শুভারনারাজুর প্রধান যান সাইকেল। কিন্তু কয়েকদিন সাইকেলের টায়ারটা নষ্ট হয়ে যাওয়ার জন্য তাঁর কাজে যেতে খুব অসুবিধা হচ্ছিল। শনিবার তাই তিনি দোকানে সাইকেলটা নিয়ে যান টায়ারটা পরিবর্তন করার জন্য। এতক্ষণ পর্যন্ত সব ঠিক ছিল। কিন্তু সমস্যা হল দুই টাকা নিয়ে। শুভারনারাজুর কাছে দুই টাকা ছিল না। কিন্তু দুই টাকা না হলে কিছুতেই সে ছাড়বে না।  অভিযোগ, দোকানের মালিক সামবা বার বার তাঁকে অপমান করতে  থাকেন।

অন্ধ্রপ্রদেশের পুলিশের তরফে জানানো হয়েছে, ঘটনার সময়  দোকান মালিক সামবার পাশেই উপস্থিত ছিলেন তাঁর বন্ধু আপ্পা রাও। এই বিতণ্ডার মাঝেই আপ্পা সামনে থাকা একটা লোহার রড নিয়ে মাথায় মারেন। প্রত্যক্ষদর্শীরা  প্রায় সঙ্গে সঙ্গে শুভারনারাজুকে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় শুভারনারাজুর চিকিৎসা শুরু হয়। পরে হাসাপাতালের চিকিৎসকরা শুভারনারাজুকে মৃত বলে ঘোষণা করেন। স্থানীয় থানায় আপ্পা ও সামবার নামে শুভারনারাজুকে হত্যার অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ সাইকেল দোকানের মালিক সামবাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে।তবে প্রধান অভিযুক্ত আপ্পা রাও পলাতক। আপ্পার সন্ধানে পুলিশ তল্লাশি অভিযান শুরু করেছে বলে জানানো হয়েছে।