ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমান এবার পেতে চলেছেন নিজের কৃতিত্বের সম্মান। অভিনন্দন বর্তমানতে বীর চক্র সম্মানে ভূষিত করা হবে বলে জানা গিয়েছে। তবে শুধু অভিনন্দনই নয়, তার পাশাপাশি পাকিস্তানের বালাকোটে এয়ার স্ট্রাইকের সঙ্গে যুক্ত সৈনিকদেরও সম্মানিত করা হবে বলে জানা গিয়েছে। 

গত ২৭ ফেব্রুয়ারি তারিখে সীমান্তরেখা বরাবর পাক যুদ্ধ বিমান এফ-১৬-কে গুলি করে নামিয়ে শত্রুপক্ষের দর্প চূর্ণ করে পাকিস্তানে বন্দি হিসাবে থাকার সময়েও যে সাহসিকতার পরিচয় অভিনন্দন দিয়েছেন, তার জন্যই তাঁকে এই বীর চক্র প্রদান করে সম্মানিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। পাশাপাশি যে পাঁচ সৈনিক বালাকোটে ভারতীয় যুদ্ধবিমান মিরাজ-২০০০-এ করে জইশ-ই-মুহম্মদের জঙ্গি ঘাঁটিকে লক্ষ্য করেছিল তাঁদের বায়ুসেনা পদক প্রদান করা হবে। 

আরও পড়ুন- ৩৭০ ধারা রদের জের, বাড়তি নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হল দিল্লি বিমানবন্দর

আরও পড়ুন- সন্ত্রাসে অর্থ জোগান দেওয়ার অভিযোগ, হাফিজ সইদের বিরুদ্ধে মামলা রুজু করল পাকিস্তান

প্রসঙ্গত ভারতীয় বায়ুসেনায় যুদ্ধকালীন বীরত্বের জন্য পরম বীর চক্র এবং মহাবীর চক্রের পর তৃতীয় গুরুত্বপূর্ণ সম্মান হল বীর চক্র। সূত্রের খবর, ইন্জেকশন সংক্রান্ত আঘাত ধীরে ধীরে কাটিয়ে উঠছেন অভিনন্দন। আগামী মাসে একটি বেঙ্গালুরুর একটি প্রতিষ্ঠানে তাঁর একাধিক মেডিকেল টেস্ট করা হবে বলে জানা গিয়েছে। প্রসঙ্গত, এই পুরস্কারটি যদি স্বাধীনতা দিবসের দিন প্রদান করা হয়, তাহলে এই সম্মান প্রদান আরও অনেক বেশি তাৎপর্যপূর্ণ হবে বলে মনে করছেন অনেকে।