জম্মু  ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করার পর এবং আসন্ন স্বাধীনতা দিবসের কথা মাথায় রেখে প্রশাসনের তরফে নিরাপত্তা আরও জোরদার করার ব্যবস্থা করা হয়েছে। আর সেইকারণে রাজধানীর বিমান বন্দরে তৈরি করা হয়েছে কড়া নিরাপত্তার বেষ্টনি।

বুধবার দিল্লি বিমানবন্দরের তরফে একটি নির্দেশিকা জারি করে বলা হয়েছিল যে, ডোমেস্টিক এয়ারওয়েজের যাত্রীদের বিমান উড়ানের অন্তত তিন ঘণ্টা আগে বিমানবন্দরে পৌঁছে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। 

এদিন দিল্লি ইন্টার ন্যাশনাল এয়ারপোর্ট লিমিটেড-এর তরফে একটি টুইট করে বলা হয়েছে, বাড়তি নিরাপত্তা সুনিশ্চিত করতে, সকল যাত্রীদের আঞ্চলিক বিমান উড়ানের অন্তত তিন ঘণ্টা আগে এবং আন্তর্জাতিক বিমান উড়ানের অন্তত চার ঘণ্টা আগে বিমানবন্দরে উপস্থিত থাকতে বলা হয়েছে। 

বিমান বন্দর সূত্রে খবর, সাধারন দিনে যাত্রীদের আঞ্চলিক বিমান উড়ানের অন্তত এক ঘণ্টা আগে এবং আন্তর্জাতিক বিমান উড়ানের অন্তত দু'ঘণ্টা আগে বিমান বন্দরে উপস্থিত থাকতে বলা হয়। সূত্রের খবর, বিমান বন্দরে প্রবেশের আগে নিরাপত্তা পর্ষদের তরফ থেকে কড়া চেকিং- র বন্দোবস্ত করা হয়েছে। আর সেই কারণেই এই রিপোর্টিং টাইমের সময়সীমা বাড়ানো হয়েছে বল জানা গিয়েছে। 

এখানেই শেষ নয় দিল্লি বিমানবন্দরে বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে দেখা করা এবং অভ্যর্থনা জানানোর জায়গাটি আগামী ১০ থেকে ২০ অগস্ট পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি নিরাপত্তা সুনিশ্চিত করতে দিল্লির বিমানবন্দর, মেট্রো স্টেশন, বাজার, বাস টার্মিনার্স, শপিং মল এবং গুরুত্বপূর্ণ সরকারি দফতরে প্রায় ৩০০০ পুলিশ নিয়োগ করা হয়েছে।