Asianet News BanglaAsianet News Bangla

Abhishek Banerjee: আগরতলায় গ্রেফতার সায়নী, তড়িঘড়ি আজ রাতেই ত্রিপুরা যাচ্ছেন অভিষেক

ত্রিপুরায় 'সাজানো' মামলায় গ্রেফতার করা হয়েছে তৃণমূল নেত্রী সায়নী ঘোষকে। আজ দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদের পর তাঁকে গ্রেফতার করে আগরতলা মহিলা পুলিশ। এই ঘটনার প্রেক্ষিতে সায়নীর পাশে দাঁড়াতেই আজ রাতেই তড়িঘড়ি ত্রিপুরায়া যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন অভিষেক। 

Abhishek Banerjee will reach Tripura tonight to stand by Sayoni Ghosh bmm
Author
Kolkata, First Published Nov 21, 2021, 5:34 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আগামীকাল ত্রিপুরায় (Tripura) যাওয়ার কথা ছিল তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee)। সেখানে তাঁর কর্মসূচি রয়েছে। কিন্তু, তার আগেই আজ রাতের বিমানে ত্রিপুরা রওনা দেবেন তিনি। রাত ৯টা নাগাদ আগরতলায় (Agartala) পৌঁছাবেন। সেখানে 'সাজানো' মামলায় গ্রেফতার (Arrest) করা হয়েছে তৃণমূল নেত্রী সায়নী ঘোষকে (Saayoni Ghosh)। আজ দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদের পর তাঁকে গ্রেফতার করে আগরতলা মহিলা পুলিশ। এই ঘটনার প্রেক্ষিতে সায়নীর পাশে দাঁড়াতেই আজ রাতেই তড়িঘড়ি ত্রিপুরায়া যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন অভিষেক। 

পুরভোটের ৪ দিন আগে অশান্ত হয়ে উঠেছে ত্রিপুরা। তৃণমূল সূত্রে খবর, শনিবার রাতে প্রচার সেরে হোটেলে ফিরছিলেন সায়নী ঘোষ। গাড়িতে পিছনের আসনে বসেছিলেন প্রাক্তন তৃণমূল সাংসদ অর্পিতা ঘোষ এবং সুদীপ রাহা। গাড়িটি যানজটে আটকে যাওয়ার সায়নীকে দেখে হাত নাড়েন আশপাশের সাধারণ মানুষ। তাঁকে দেখে অনেকেই 'খেলা হবে' স্লোগানও দিয়েছিলেন। পাল্টা তাঁদেরও 'খেলা হবে' বলেন সায়নী। পুলিশের অভিযোগ, ঠিক তখনই নাকি সায়নীর গাড়ির ধাক্কায় এক ব্যক্তি জখম হন। সেই সূত্র ধরেই ত্রিপুরায় তৃণমূল নেতা-নেত্রীরা যে হোটেলে ছিলেন সেখানে পৌঁছায় পুলিশ। সেখান থেকেই জিজ্ঞাসাবাদের জন্য সায়নী থানায় নিয়ে যাওয়া হয়। 

আরও পড়ুন- গ্রেফতার সায়নী ঘোষ, হেলমেট পরে তাণ্ডব 'বিজেপি'-র, উত্তাল ত্রিপুরা

রবিবার কোনও নোটিশ ছাড়াই সায়নীকে থানায় নিয়ে যাওয়া নিয়ে প্রশ্ন তোলে তৃণমূল। এদিকে সায়নী থানায় ঢোকার পরই সেখানে বিজেপি কর্মীরা হামলা চালায় বলে অভিযোগ তৃণমূলের। সেখানে শুরু হয় ইটবৃষ্টি। কয়েকজন পুলিশ কর্মীও জখম হন বলে জানা গিয়েছে। এরপর কোনওরকমে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। তবে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদের পর খুনের চেষ্টার অভিযোগে গ্রেফতার করা হয় সায়নীকে।  

 আরও পড়ুন, Polls: দিল্লিতে শীর্ষ নের্তৃত্বের সঙ্গে বৈঠক সুকান্তর, ভোটের আগে ভাঙন রুখতে কোন পথে BJP

সায়নীর গ্রেফতারির ঘটনায় ক্ষুব্ধ কুণাল ঘোষ (Kunal Ghosh)। এই ঘটনা প্রসঙ্গে এদিন তিনি বলেন, "এটা বিজেপির দেউলিয়াপানা তাই এই সব করছে। যারা সারাদিন থানায় তাণ্ডব করল, একটা লোকও গ্রেফতার হয়নি, আর সায়নী ঘোষকে তুলে এনে এখানে গ্রেফতার করা হল।" এর আগে তৃণমূলের সভায় মাইক ও আলো বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছিল। তবে আজকের এই ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়ে উঠেছে ত্রিপুরা। ত্রিপুরায় জনপ্রতিনিধিদের উপর এই আক্রমণের জন্য দিল্লিতে রাষ্ট্রপতির কাছে অভিযোগ জানাতে যেতে পারেন তৃণমূলের সাংসদরা। এদিকে অভিষেকের সোমবার ত্রিপুরা যাওয়ার কথা ছিল। ওইদিনই আগরতলায় পুরভোটের প্রচারে সভা করবেন তিনি। কিন্তু, রবিবার সায়নী ঘোষের গ্রেফতারির পর পরিস্থিতি বদলে যায়। অবশেষে তৃণমূলের তরফে জানানো হয়, সোমবার নয়, রবিবার রাতেই ত্রিপুরার উদ্দেশে রওনা হচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- ‘সায়নী-কুনালরা বহিরাগত তাই পুলিশ ডেকেছে’, ত্রিপুরা বিতর্কে চাঁচাছোলা আক্রামণ সুকান্তের

Follow Us:
Download App:
  • android
  • ios