Asianet News BanglaAsianet News Bangla

সাব ইন্সপেক্টর নিয়োগে দুর্ণীতির অভিযোগে গ্রেফতার পুলিশ কর্তা, এশিয়ানেট নিউজের বড় সাফল্য

কর্নাটক নিউজের সাব ইন্সপেক্টর নিয়োগে কেলেঙ্কারি। ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে এডিজিপি ব়্যাঙ্কের এক পুলিশ কর্তাকে। 

ADGP rank officer arrested in SI recruitment scam Asianet News Report Impact bsm
Author
Kolkata, First Published Jul 4, 2022, 4:10 PM IST

কর্নাটক নিউজের সাব ইন্সপেক্টর নিয়োগে কেলেঙ্কারি। ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে এডিজিপি ব়্যাঙ্কের এক পুলিশ কর্তাকে। অমৃত পালকে কর্নাটক পুলিশের দায়িত্বে ছিলেন। এশিয়ানেট নিউজ নেটওয়ার্ক প্রথম এই কেলেঙ্কারিটি প্রকাশ্য এনেছিল। সংবাদ প্রতিবেদনের পর নড়েচড়ে বসে প্রশাসন।  তারপরই তদন্তের নির্দেশ দেওয়া হয়। কর্নাটকের ইতিহাসে এই প্রথম একজন এডিজিপি পদমর্যাদার অফিসারকে গ্রেফতার করা হল। 

ঘটনার সূত্রপাত ২০২১ সালে। সেই সময় সাব-ইন্সপেক্টরের জন্য প্রায় ৫৪৫টি খালি পদে পরীক্ষা নেওয়া হয়েছিল। অক্টোবর মাসে হয়েছিল পরীক্ষা। কর্ণাটকের প্রায় ৯৩টি কেন্দ্রে ৫৪ হাজার আবেদনকারী পরীক্ষা দিয়েছিলেন। ২০২২ সালে ফলাফল ঘোষণা হয়। পরে নম্বরে অনিয়ম হয়েছে বলে অভিযোগ ওঠে। 

এশিয়ানেট নিউজ প্রথমে এই খবর প্রকাশ করেছিল। তাতে কর্নাটকে রাজনৈতিক চাপ বেড়েছিল। পাশাপাশি উত্তপ্ত হয়ে উঠেছিল বিধানসভা। তারপরই বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়। 

তদন্তকারীদের অনুমান কোনও একজন পরীক্ষার্থীর  উত্তরপত্র ফাঁস হয়েছিল। যাতে দেখা গেছে ওই পরীক্ষার্থী ১৩০টি প্রশ্নের মধ্যে মাত্র ২১টি প্রশ্নের উত্তর দিয়েছিলেন। কিন্তু সেই পরীক্ষার্থী সপ্তম স্থান পেয়েছে। তারপরই সামনে আসে নিয়োগ প্রক্রিয়ায় বেনিয়ম। তদন্তের পর স্বীকার করে নেওয়া হয় নিয়োগ কেলেঙ্কারি হয়েছে। কিছু পরীক্ষার্থী প্রতারণার জন্য ব্লুটুথ ডিভাইস ব্যবহার করেছে কিছু কেন্দ্রে। পরিদর্শকা উত্তর দিতেও সাহায্য করেছে বলে অভিযোগ উঠেছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios