দুজনেই বাঁহাতি। একসময়ে একসঙ্গে জাতীয় দলের হয়ে খেলেওছেন। কিন্তু ভারতীয় দল নির্বাচন নিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতের একেবারে উল্টোপথে হাঁটলেন বিনোদ কাম্বলি।

বুধবারই ওয়েস্টইন্ডিজ সফরের জন্য নির্বাচিত ভারতীয় দল নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। একদিনের দলে শুভমান গিল ও আজিঙ্কা রাহানেকে নেওয়া উচিত ছিল বলে মত দেন তিনি। গিলকে কোনও দলেই না নেওয়া হলেও রাহানে টেস্ট দলের সহঅধিনায়ক।

সৌরভ জানিয়েছিলেন তিন ধরণের ক্রিকেটেই খেলতে পারেন, এমন ক্রিকেটারদেরই দলে নেওয়া উচিত। তাতে দলের মধ্যে একটা সামঞ্জস্য থাকে। যা যে কোনও সফল দলের জন্য দরকারি।

বিনোদ কাম্বলি এর বিরোধিতা করে জানিয়েছেন, যে রেস যে ঘোড়া দৌড়তে পারে, তাকেই ব্যবহার করা উচিত। তিনি সাফ জানান, যে ফর্ম্যাটে যে ক্রিকেটাররা সফল, সেই ফর্ম্য়াটে সেই ক্রিকেটারদেরই নির্বাচিত করা উচিত। এতে ক্রিকেটাররা প্রয়োজনীয় বিশ্রামও পাবেন। একই সঙ্গে ভারতের হাতে ক্রিকেটারদের একটি বড় পুল তৈরি থাকবে। ফলে বড় সিরিজের ক্ষেত্রে তাদেরকে ঘুরিয়ে ফিরিয়ে খেলাতে পারবে টিম ম্যানেজমেন্ট। তিনি উদাহরণ দিয়েছেন ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া দলের।