Asianet News BanglaAsianet News Bangla

পড়ুয়াদের বিনামূল্যে রেশনে কোটি টাকা নয়ছয়ের অভিযোগ! অভিযোগের তির মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহানের দিকে

রাজ্যের অডিট দফতরের ‘গোপন’ রিপোর্টে এমনই তথ্য উঠে এসেছে বলে জানা যাচ্ছ। উল্লেখ্য, রেশন প্রকল্পের কাজকর্ম দেখার দায়িত্বে থাকা নারী ও শিশুকল্যাণ দফতর এখন খোদ মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহানেরই হাতে। 
 

Allegations of crores of rupees corruption in the BJP-ruled state of Madhya Pradesh
Author
First Published Sep 5, 2022, 1:04 AM IST

কোটি কোটি টাকার দুর্নীতির অভিযোগ বিজেপিশাসিত রাজ্য মধ্যপ্রদেশে। স্কুল পড়ুয়াদের জন্য বিনামূল্যে রেশন প্রকল্পে তথ্য বিকৃতি, উৎপাদন, সরাবরাহ-সহ গোটা ব্যবস্থাপনার কার্যত সবস্তরেই দুর্নীতির অভিযোগ উঠেছে।  রাজ্যের অডিট দফতরের ‘গোপন’ রিপোর্টে এমনই তথ্য উঠে এসেছে বলে জানা যাচ্ছ। উল্লেখ্য, রেশন প্রকল্পের কাজকর্ম দেখার দায়িত্বে থাকা নারী ও শিশুকল্যাণ দফতর এখন খোদ মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহানেরই হাতে। 

একটি সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অবুযায়ী রেশন প্রকল্পের আওতাভুক্ত স্কুলছুট মেয়েদের সংখ্যায় বিস্তর গন্ডগোল রয়েছে। খাতায় কলমে একাধিক হিসাব নথিভুক্ত আছে, যেমন- খাদ্যপণ্য পরিবহণের জন্য ব্যবহৃত ট্রাকও নাকি মোটরসাইকেল, অটো হিসাবে নথিভুক্ত রয়েছে সরকারের খাতায়। এই গোটা প্রক্রিয়ায় বিপুল অর্থ নয়ছয় করার অভিযোগ উঠছে প্রশাসনের বিরুদ্ধে। 

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী রাজ্যের ৪৯.৫৮ শিশু ও মহিলাকে রেশন দেওয়া প্রশাসনের লক্ষ্য।  ৩৪.৬৯ লক্ষ ছ’মাস থেকে তিন বছর বয়সি শিশু। প্রসঙ্গত, ২০২০ সালের পরই রাজ্যের নারী ও শিশুকল্যাণ দফতর মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহানেরই হাতে রয়েছে।
সব মিলিয়ে মোট ৫৮ কোটি টাকা দুর্নীতির অভিযোগ উঠেছে। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios