Asianet News Bangla

রাজস্থানের পর পঞ্জাবেও প্রকাশ্যে কাজিয়া, অমরিন্দরের মানসিক ভারসাম্য নিয়ে প্রশ্ন তুললেন কংগ্রেস সাংসদ

  • রাজস্থানে দলীয় সঙ্কট সদ্য সামলেছে কংগ্রেস
  • এবার পঞ্জাব কংগ্রেসের অন্দরে টানাপোড়েন শুরু 
  • প্রকাশ্যে চলে এসেছে দলের অভ্যন্তরীণ কাজিয়া
  • নিশানায় মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং
Amarinder Singh Lost Mental Balance Says Congress MP In Punjab Pratap Singh Bajwa BSS
Author
Kolkata, First Published Aug 13, 2020, 2:24 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ফের অশান্তি দানা বাঁধছে কংগ্রেসের ঘরে। মধ্যপ্রদেশ, রাজস্থানের পর এবার অন্তর্দ্বন্দ্ব প্রকাশ্যে এল পঞ্জাব কংগ্রেসের অন্দরে। মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং-এর মানসিক ভারসাম্য নিয়ে প্রশ্ন তুললেন দলেরই সাংসদ প্রতাপ সিং বাজওয়া। 

 

 

মধ্যপ্রদেশে দলীয় কোন্দলে সরকার আগেই হাতছাড়া হয়েছে কংগ্রেসের। কর্ণাটকেও জোট সরকার ভেঙে গিয়েছে। রাজস্থান পরিস্থিতিও খুব একটা সুখকর নয়। মরু রাজ্যে দলীয় সঙ্কট বহু কষ্টে সামলানো গিয়েছে। এর মধ্যেই পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দ সিং-এর বিরুদ্ধে প্রকাশ্যে মুখ খুলতে দেখা যাচ্ছে দলেরই দুই সাংসদকে। 

পঞ্জাব কংগ্রেসের প্রাক্তন প্রধান তথা বর্তমানে কংগ্রেসের রাজ্যসভার সাংসদ প্রতাপ সিং বাজওয়া এবং আরেক সাংসদ  শামশের সিং দিল্লোর অমরিন্দরের বিরুদ্ধে প্রকাশ্যেই কথা বলতে শুরু করেছেন। রাজ্যের সাম্প্রতিকতম বিষমদে মৃত্যুর ঘটনা নিয়ে অমরিন্দর সরকারের বিরুদ্ধে প্রকাশ্যেই মুখ খুলতে শুরু করেছেন তারা। এই ঘটনার সিবিআই তদন্তের দাবি জানিয়ে রাজ্যপালের কাছে আবেদন জানান হয়েছে। এবার ক্যাপ্টেন অমরিন্দরের মানসিক স্থিতি নিয়ে প্রশ্ন তুললেন বাজওয়া। তিনি বলেন, " আমি এবং শামশের সিং দিল্লো বিষ মদ কাণ্ডে ১২১ জনের মৃত্যু নিয়ে প্রশ্ন তোলায় ক্যাপ্টেন সাহেবের মাথা খারাপ হয়ে গিয়েছে, কারণ ওনার দলের সাংসদরাই এবার ওনাকে প্রশ্ন করছে।"

আরও পড়ুন: রেকর্ড গড়ে দেশে দৈনিক আক্রান্ত এবার ৬৭ হাজার, মৃতের সংখ্যায় বৃটেনকে পেছনে ফেলে বিশ্বে চতুর্থ ভারত

অমরিন্দরের বিরুদ্ধে মুখ খোলার কারণ ব্যাখা করতে গিয়ে বাজওয়া বলেন, "দু'বছর আগে মৃতসরে ট্রেন দুর্ঘটনায় ৬০ জনের মৃত্যুর পর আপ সিট গঠন করেন। কিন্তু তার কোনও ফল পাওয়া যায়নি। তারপর বাটলার বাজি কারখানায় বিস্ফোরণ কাণ্ডেও সিট গঠন করে ফল মেলেনি। বিষ মদের ক্ষেত্রেও এবার একই ব্যাপার হতে চলেছে। তাই আমাদের প্রশ্ন, মুখ্যমন্ত্রীর হাতে আবগারি দফক থাকাতেই কি জলন্ধরের কমিশন তদন্ত করবে। পঞ্জাবের মুখ্যমন্ত্রীও কিন্তু অমরিন্দর সিং। "

আরও পড়ুন: প্রণবের মৃত্যুর ভুয়ো খবর ছড়ালেন বিশিষ্ট সাংবাদিক, গুজবে তিতিবিরক্ত মুখোপাধ্যায় পরিবার

বিষ মদকাণ্ডে পঞ্জাবে ১২১ জনের মৃত্যু নিয়ে বাজওয়া রাজ্যের ডিজিপি দিনকর গুপ্তাকেও চিঠি লেখেন। বিষয়টি মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং মোটেই ভাল ভাবে নেননি। তিনি বাজওয়াকে দিল্লির হাইকম্যান্ডের কাছে অভিযোগ জাাননোপ পরামর্শও দেন। সেই প্রসঙ্গেও কংগ্রেস সাংসদ মুখ্যমন্ত্রীকে আক্রমণ করেছেন। বাজওয়া বলেন, "আপনি গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচিত মুখ্যমন্ত্রী, পাতিয়ালার মহারাজা নন।"

তবে আজ নয়, সেই ২০১৩ সাল থেকেই অমরিন্দরের সঙ্গে বিবাদ বাজওয়ার। ২০১৭ সালের বিধানসভা নির্বাচনের আগে পঞ্জাব কংগ্রেসের পদ থেকে জোর করে সরানো হয় রাহুল গান্ধী ঘনিষ্ঠ বাজওয়াকে। এরপর থেকেই অমরিন্দরের সঙ্গে আদায় কাঁচকলায় সম্পর্ক তৈরি হয়েছে তাঁর। অমরিন্দরের বিরোধিতাতা করা দুই কংগ্রেস রাজ্য সভার সাংসদের নিরাপত্তা প্রত্যাহার করেছে পঞ্জাব সরকার।

Follow Us:
Download App:
  • android
  • ios