Asianet News BanglaAsianet News Bangla

Amit Shah visits Dhankar- এইমসে অমিত শাহ, বাংলার রাজ্যপালের সঙ্গে দেখা করে সুস্থতা কামনা

নয়াদিল্লি এইমস হাসপাতালে ভর্তি পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড়। বুধবার তাঁর সঙ্গে দেখা করতে গেলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 

Amit Shah visits WB Governor Jagdeep Dhankar at AIIMS  bpsb
Author
Kolkata, First Published Oct 27, 2021, 4:39 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ম্যালেরিয়ায় আক্রান্ত হয়ে নয়াদিল্লি এইমস হাসপাতালে (Delhi AIIMS) ভর্তি পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড় (WB Governor Jagdeep Dhankar)। বুধবার তাঁর সঙ্গে দেখা করতে গেলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Amit Shah)। এদিন ধনকড়ের সঙ্গে সাক্ষাত করে শাহ তাঁর সুস্থতা কামনা করেন। এখন কেমন রয়েছেন ধনকড়, তা জানতে চান। এছাড়াও ব্যক্তিগত স্তরে কিছু কথা তাঁদের মধ্যে হয় বলে সূত্রের খবর। 

২৪শে অক্টোবর রাতে আচমকা অসুস্থ হয়ে পড়েন রাজ্যপাল। পুজোর সময় উত্তরবঙ্গ সফরে গিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। উত্তরবঙ্গ সফর সেরে তিনি আর কলকাতায় ফেরেননি। বাগডোগরা বিমানবন্দর থেকে সোজা চলে যান চলে যান দিল্লিতে। 

প্রথমে বঙ্গভবনে উঠেছিলেন তিনি। সূত্রের খবর উত্তরবঙ্গে তিনি সুস্থই ছিলেন। তবে দিল্লি যাওয়ার সময়ই তিনি অসুস্থ হয়ে পড়েন। দিন কয়েক বঙ্গভবনেই ছিলেন তিনি। সেখানেই তাঁর চিকিৎসা চলছিল। এবার তাঁকে এইমসে ভর্তি করা হল। দিল্লি না উত্তরবঙ্গ - কোথায় তিনি ম্যালেরিয়ায় আক্রান্ত হলেন তা এখনও স্পষ্ট নয়। সূত্রের খবর হাসপাতালে ভর্তির পর তাঁর অবস্থা স্থিতিশীল। তবে দিল্লিতে যাওয়ার পরই তিনি চিকিৎসকদের পর্যবেক্ষণে ছিলেন। প্রথম দফায় তাঁকে প্রয়োজনীয় ওষুধপথ্যও দেওয়া হয়েছিল। 

উৎসবের এই মরশুমে করোনাভাইরাসের সঙ্গে পাল্লা দিয়ে রাজ্যে বাড়ছে ম্যালেরিয়া আর ডেঙ্গুর প্রকোপ। রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী জুলাই মাস পর্যন্ত এই রাজ্যে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ২২৪ জন। অগাস্ট পর্যন্ত ম্যালেরিয়ায় আক্রান্তের সংখ্যা ছিল ১০ হাজার। ইতিমধ্যেই ম্যালিয়ায় আক্রান্ত হয়ে ২ জনেক মৃত্যু হয়েছে। কলকাতা পুরসভা জানিয়েছে চলতি বছর জানুয়ারি থেকে ২০ অক্টোবর পর্যন্ত ম্যালেরিয়ায় আক্রান্ত হয়েছে ৫ হাজারেরও বেশি মানুষ।

পঞ্জাবে নয়া চ্যালেঞ্জের মুখে কংগ্রেস, ক্যাপ্টেন অমরিন্দরের নতুন রাজনৈতিক দলের ঘোষণা আজ

Bank holidays November 2021- নভেম্বরে ১৭ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, দেখে নিন বাংলায় কবে

সোমবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,   গত ২৪ ঘন্টায়  কোভিড সংক্রমণ বেড়ে  আড়াইশো ছুঁইছুঁই কলকাতায় । রাজ্যে কোভিড সংক্রমণ এবার ৮০৫  জনে এসে দাঁড়িয়েছে। তবে একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে পুরুলিয়া, উত্তর দিনাজপুরে এবং মালদায় । এখানে একদিনে ১ আক্রান্ত হয়েছেন কালিংপংয়ে। ৩ জন করে আক্রান্ত হয়েছে  আলিপুরদুয়ারে-মুর্শিদাবাদে । ৪ জন করে আক্রান্ত হয়েছে  জলপাইগুড়ি এবং ঝাড়গ্রামে। আর এবার সবার থেকে অনেকটাই ব্য়বধানে গিয়ে সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে ফের কলকাতায়। কলকাতায় একদিনে আক্রান্ত  ২২৯। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় সংক্রমণ একদিনে ১৪২ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে বদল হয়েছে উত্তরবঙ্গে। কিন্তু দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ২২ জন। কোচবিহারে ১০ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে ৬৭ জন এবং হুগলিতে ৬২ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা ৬৯ জন।

Follow Us:
Download App:
  • android
  • ios