Asianet News BanglaAsianet News Bangla

পঞ্জাবে নয়া চ্যালেঞ্জের মুখে কংগ্রেস, ক্যাপ্টেন অমরিন্দরের নতুন রাজনৈতিক দলের ঘোষণা আজ

পদত্যাগের ঘোষণার পর, ক্যাপ্টেন অমরিন্দর সিং ঘোষণা করেছিলেন যে তিনি রাজনীতি ছাড়বেন না। বুধবারই নতুন রাজনৈতিক দলের ঘোষণা করতে চলেছেন পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী 

Captain Amarinder Singh likely to launch new political party on wednesday bpsb
Author
Kolkata, First Published Oct 27, 2021, 10:29 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পদত্যাগের ঘোষণার পর, ক্যাপ্টেন অমরিন্দর সিং(Capt Amarinder Singh) ঘোষণা করেছিলেন যে তিনি রাজনীতি ছাড়বেন না, তবে অপেক্ষা করবেন এবং সময় বুঝে খেলবেন। কী সেই খেলা, কোনদিকে জল গড়াবে, তা সময়ের ওপরই ছাড়তে বলেছিলেন তিনি। সেই সময় হয়ত আসন্ন। বুধবারই নতুন রাজনৈতিক দলের(new political party) ঘোষণা করতে চলেছেন পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী (Ex CM) ক্যাপ্টেন অমরিন্দর সিং। 

এর আগে একাধিকবার পঞ্জাবের রাজনীতির (Punjab Politics) সাম্প্রতিক ঘোলা জলে অমরিন্দরের মতো রাজনীতির রাঘব বোয়ালকে জালে তোলার চেষ্টা করেছিল বিজেপি (BJP)। পদত্যাগ করার পরে নিজের অপমানিত হওয়ার বদলা নেবেন বলে ইঙ্গিত মিলেছিল। অমরিন্দর জানিয়ে ছিলেন তিনি অপমানিত, এর উত্তর না দিয়ে  রাজনীতি ছাড়বেন না তিনি। তাহলে কী বিজেপিতে যোগ দেওয়ার ইঙ্গিত দিয়েছিলেন এই দাপুটে প্রাক্তন কংগ্রেস নেতা। প্রশ্ন উঠেছিল। তবে সব জল্পনার অবসান ঘটিয়ে জানিয়ে দিলেন নতুন রাজনৈতিক দল গঠন করে আত্মপ্রকাশ করতে প্রস্তুত তিনি। 

Bank holidays November 2021- নভেম্বরে ১৭ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, দেখে নিন বাংলায় কবে

এই পাঁচ বলিউড সেলিব্রিটির কেরিয়ার প্রায় নষ্ট করে দিয়েছিলেন সলমন খান

পিরিয়ডসের সময় এই নিয়মগুলো মানেন তো, জেনে রাখা উচিত পুরুষদেরও

দেশের যে সব রাজ্য নির্বাচন আসন্ন, তার মধ্যে পঞ্জাবে নজর রয়েছে বিজেপির। কারণ এখানে কংগ্রেসের হাত ইতিমধ্যেই ছেড়ে দিয়েছে শিরোমণি অকালি দল। ফলে একা কংগ্রেস কি নকল বুঁদির গড় রক্ষা করতে পারবে, প্রশ্ন উঠছে। সেই সুযোগটাই নিতে চাইছে বিজেপি। এরই মধ্যে দাপুটে নেতা ও প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দ্র যদি নতুন দল নিয়ে আসেন, তবে টক্কর যে বেশ জোরদার হবে তা বলাই বাহুল্য।  

২০১৯ লোকসভা ভোটের গেরুয়া ঝড়েও পঞ্জাবে উড়েছিল কংগ্রেসের পতাকা। সেখানে অমরিন্দর সিং পাশা পালটে দিতে পারেন বলেই আশা করছে রাজনৈতিক মহল।  

Captain Amarinder Singh likely to launch new political party on wednesday bpsb

এটা লক্ষ্যণীয় যে অমরিন্দর সিং স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন যে তিনি শিরোমণি অকালি দলে যোগ দেবেন না এবং তিনি "অন্যান্য দল" সম্পর্কে সিদ্ধান্ত নেননি। সেক্ষেত্রে তিনি যে নতুন রাজনৈতিক দল নিয়ে আসতে পারেন, সে সম্ভাবনা একেবারে উড়িয়ে দেননি কেউ কেউ। ফলে এবার পঞ্জাবের বিধানসভা নির্বাচনে আরেক প্রতিদ্বন্দ্বীর দেখা মিলবে। উল্লেখ্য, অতি সম্প্রতি পঞ্জাবে নিজেদের জায়গা ক্রমশ পাকা করছে কেজরিওয়ালের আম আদমি পার্টি। 

Follow Us:
Download App:
  • android
  • ios