Asianet News BanglaAsianet News Bangla

Heavy Rain Floods : অন্ধ্রপ্রদেশে ভয়ঙ্কর বন্যায় মৃত্যু হল ৮ জনের, প্রবল বৃষ্টিতে নিখোঁজ ১২

ভয়ঙ্কর বৃষ্টির জেরে অন্ধ্রপ্রদেশে বন্যা পরিস্থিতিতে চতুর্দিক লন্ডভন্ড।  বঙ্গেপসাগরের উপর একটি নিম্নচাপের জেরেই প্রবল বৃষ্টি শুরু হয়েছে। কাদাপা জেলার রাজামপেট নির্বাচনী এলাকায়, চেইয়েরু নদীতে এই  বন্যায় কমপক্ষে পাঁচজন নিহত হয়েছে এবং আরও ১২ জন এখনও পর্যন্ত নিখোঁজ রয়েছে। 

Andhra Pradesh Heavy Rain Floods 8 Killed 12 Missing BRD
Author
Kolkata, First Published Nov 20, 2021, 5:30 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভয়ঙ্কর বৃষ্টির জেরে অন্ধ্রপ্রদেশে বন্যা ( Andhra Pradesh Floods) পরিস্থিতিতে চতুর্দিক লন্ডভন্ড। অন্ধ্রপ্রদেশে হড়পা বানে সব যেন একনিমেষে শেষ হয়ে গেল। কাদাপা  (Kadapa Heavy Rain) জেলার একটি নদীতে আচমকাই বানের তোড়ে বাঁধ ভেঙে ভেসে গেছে গ্রাম। ইতিমধ্যেই তাতে নিখোঁজ হয়েছে ৩০ জন। এবং মৃত্যু হয়েছে তিন জনের। এবার অন্ধ্রপ্রদেশের  (Andhra Pradesh Floods) তিনটি রায়ালসিমা জেলা এবং একটি দক্ষিণ উপকূলীয় জেলায় ২০ সেন্টিমিটার পর্যন্ত বর্ষণে আজ অন্তত আটজন নিহত হয়েছে। এছাড়াও কাদাপা জেলায় এখনও ১২ জন নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। ভারতীয় বিমান বাহিনী, এসডিআরএফ এবং ফায়ার সার্ভিসের কর্মীরা আচমকা বন্যায় আটকে পড়া ১০ জনকে ইতিমধ্যেই  উদ্ধার করেছে।

সূত্র থেকে জানা গেছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডির সাথে ফোনে কথা বলেছেন এবং বন্যা পরিস্থিতি সম্পর্কে সমস্ত রকম খোঁজখবর নিয়েছেন এবং রাজ্যকে সমস্ত সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন। সিএমও এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, মুখ্যমন্ত্রী আগামীকাল বন্যা   (Andhra Pradesh Floods)  কবলিত জেলাগুলির একটি বায়বীয় সমীক্ষা করবেন। ছোট নদী ও নালাগুলি জেলাগুলিতে একটি বিশাল বন্যার সৃষ্টি করেছে। অনেক জায়গায় আবার রাস্তা খালে পরিণত হয়েছে এবং প্রচুর গাড়িও জলের স্রোতে ভেসে গেছে। রেনিগুন্টার তিরুপতি আন্তর্জাতিক বিমানবন্দর আজ ফ্লাইটের  জন্য আবারও খুলে দেওয়া হয়েছিল, তিরুমালা পাহাড়ের দুটি ঘাট রাস্তা বন্ধ ছিল। আলিপিরি থেকে তিরুমালা যাওয়ার সিঁড়িটি ভূমিধস এবং বন্যার কারণে প্রচুর ক্ষতির সম্মুখীন হয়েছে।

 

আরও পড়ুন - Farm Law Repeal- কেন্দ্রের কৃষি আইন প্রত্যাহারের সিদ্ধান্তে খুশির হওয়া বলিউড মহলের একাংশে

আরও পড়ুন - Amarinder Singh-কৃষি বিল প্রত্যাহারকে সমর্থন, মোদীকে ধন্যবাদ অমরিন্দর সিংয়ের

আর পড়ুন - Farmer Law Repealed-সংগ্রামী কৃষকদের অভিনন্দন, বার্তা দিল জয় কিষাণ আন্দোলন

 

সূত্র থেকে আরও জানা গেছে, মৌসম ভবনের পক্ষ থেকে জানানো হয়েছে বঙ্গেপসাগরের উপর একটি নিম্নচাপের জেরেই প্রবল বৃষ্টি শুরু হয়েছে। কাদাপা জেলার রাজামপেট নির্বাচনী এলাকায়, চেইয়েরু নদীতে এই  বন্যায় কমপক্ষে পাঁচজন নিহত হয়েছে এবং আরও ১২ জন এখনও পর্যন্ত নিখোঁজ রয়েছে। কাদাপা (Kadapa Heavy Rain)  কালেক্টর বিজয়া রামা রাজু প্রথম সারির সংবাদমাধ্যমকে জানিয়েছেন এই প্রবল বন্যার ফলে মোট আটজন মারা গেছে। এবং রাজ্য সড়ক পরিবহন কর্পোরেশনের একটি বাসের কন্ডাক্টর অনন্তপুরমু জেলায়, ভেলদুরথি গ্রামে চিত্রাবতী নদীর বন্যায় আটকা পড়া ১০ জনকে ভারতীয় বিমান বাহিনীর সদস্যরা উদ্ধার করেছিলেন, যারা বিশেষভাবে কর্ণাটকের ইয়েলাহাঙ্কা বিমান বাহিনী স্টেশন থেকে  এসেছিলেন। এছাড়াও আইএএফ দল একটি জেসিবিতে আটকে থাকা দশজনকে উদ্ধার করার জন্য একটি এমআই-১৭ হেলিকপ্টার ব্যবহার করে একটি চমকপ্রদ অভিযান চালায়।এসডিআরএফ, পুলিশ এবং ফায়ার সার্ভিস কর্মীরা কাদাপা এবং চিত্তুর জেলার বন্যা কবলিত স্থান থেকে ১০ হাজার মানুষকে উদ্ধার করেছে। ইতিমধ্যেই কাদাপা জেলায়, ৩৩ টি ত্রাণ শিবির খোলা হয়েছে এবং সেগুলিতে ১২০০ জনকে রাখা হয়েছে। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী বন্যা কবলিত জেলার কালেক্টরদের সাথে কথা বলেছেন এবং তাদের উদ্ধার ও ত্রাণ ব্যবস্থাকে আরও জোরদার করতে বলেছেন।


 

Follow Us:
Download App:
  • android
  • ios