Asianet News BanglaAsianet News Bangla

Farm Law Repeal- কেন্দ্রের কৃষি আইন প্রত্যাহারের সিদ্ধান্তে খুশির হাওয়া বলিউড মহলের একাংশে

শুক্রবার সকালে দীর্ঘ দিনের আন্দোলনের জবাব পেয়েছেন ভারতীয় কৃষকরা। এদিন জাতির উদ্দেশ্যে ভাষণে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঘোষণা করেন যে কেন্দ্রীয় সরকারের বিবর্জিত তিন আইন যা নিয়ে প্রায় এক বছর ধরে আন্দোলনে সামিল ছিলেন দেশের কৃষকরা সেই আইন বাতিল করে নেবে কেন্দ্র। পাশাপাশি আন্দোলনরত কৃষকদের উদ্দেশে প্রধানমন্ত্রীর অনুরোধ, ‘এবার আপনারা বাড়ি ফিরে যান।’আর এই ঘোষণার নিজেদের প্রতিক্রিয়া জানিয়েছেন সোনু  সুদ, তাপসী পান্নুসহ বলিউডের একাংশ। 
 

Bollywood celebrity reacts to farm law repeal
Author
Kolkata, First Published Nov 19, 2021, 7:00 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সম্প্রতি বেশ কিছুদিন ধরেই বলি মহলের সঙ্গে রাজনীতির সমীকরণের একটা অন্য রূপ দেখা দিতে শুরু করেছে। এবার আবার সেই একই ছবির দেখা মিললো বলিউডে (Bollywood)। শুক্রবার সকালে কেন্দ্রের তিনটি বিতর্কিত কৃষি আইন বাতিল (Farm Bills Repeal) করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার (Central Govt)। আর তারপর থেকেই প্রতিক্রিয়ার ঝড় শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। দীর্ঘদিন যেই কৃষি আইন (Farm Bills) সম্পর্কে অনড় ছিল মোদি সরকার সেই সিদ্ধান্তের বদল মানে এক প্রকার প্রায় পিছু হঠেছে কেন্দ্র।  আর কেন্দ্রের এই সিদ্ধান্তকে 'কৃষক' পক্ষের জয় বলে দাবি করেছেন বিরোধীরা। তবে শুধু বিরোধীরাই নয় এই বিষয়ে নিজেদের মতামত শেয়ার করেছেন বলিউড অভিনেতা অভিনেত্রীরা ও। রাজনীতির এই চরম উত্তেজনা (Modi Govt) থেকে নিজেদের দূরে সরিয়ে রাখতে পারেন নি তারা। প্রায় এক বছর ধরে লাগাতার আন্দোলনের পরে শুক্রবার অবশেষে কৃষি আইন প্রত্যাহার করবে বলে জানিয়েছে কেন্দ্র।  

 

এই প্রসঙ্গে বলিউড অভিনেতা সোনু সুদ (Sonu Sood) লিখেছেন, 'এটা একটা দারুণ খবর! কৃষি আইন প্রত্য়াহারের জন্য ধন্যবাদ নরেন্দ্র মোদিজি। ধন্যবাদ কৃষকদের, আপনারা কেবল শান্তিপূর্ণ প্রতিবাদের মাধ্যমেই আপনাদের দাবি জানিয়ে গিয়েছেন। আশা করি গুরু নানক দেবজির আবির্ভাব দিবস উপলক্ষে প্রকাশ পুরবে বাড়ি ফিরে আপনাদের পরিবারের সঙ্গে মিলিত হতে পারবেন।'

 

আরও পড়ুন- Farm Law Repeal- 'খুবই দুঃখজনক এবং লজ্জার এটাও একটা জিহাদি দেশ' এবার কৃষি আইন নিয়ে বিস্ফোরক কঙ্গনা

কেন্দ্রের এই কৃষি আইন প্রত্যাহারের বিষয়ে খুশি বলিউড অভিনেত্রী রিচা চাড্ডাও (Bollywood Actress Richa Chadda)। প্রধানমন্ত্রীর ঘোষণার পর সোশ্যাল মিডিয়ায় নিজের মতামত শেয়ার করেছেন এই অভিনেত্রী। এদিন টুইটারে রিচা (Richa Chadda) লেখেন 'আপনারা জিতে গিয়েছে। আপনাদের জয়েই সকলের জয়।' তবে শুধু রিচা (Richa Chadda) নয় কেন্দ্রের কৃষি আইন বাতিলের সিদ্ধান্তে খুশি আর এক বলিউড অভিনেত্রী তাপসী পান্নু (Tapsi Pannu) ও। তিনি কৃষি আইন প্রত্যাহারের খবর টুইট করার পাশাপাশি সকলকে গুরু নানকের জন্মদিনের শুভেচ্ছাও জানিয়েছেন। অর্থাৎ এক সাথে দুটি শুভেচ্ছা জানিয়েছেন অভিনেত্রী তাপসী (Tapsi Pannu)। 

 

আরও পড়ুন- Farm Bills Repeal- প্রায় এক বছরের আন্দোলনের পর সিদ্ধান্ত বদল জানুন ঠিক কী হয়েছিল কৃষি আইন পাশ হওয়ার পর

এখানেই শেষ নয়, কেন্দ্রের কৃষি আইন প্রত্যাহারকে আবার কটাক্ষের চোখে দেখেছেন বলিউড অভিনেত্রী ও ভিডিও জকি শ্রুতি শেঠ (Shruti Seth)। কেন্দ্রের কৃষি আইন প্রত্যাহারের খবর প্রকাশ্যে আসতেই সোশ্যাল মিডিয়ায় নিজের ক্ষোভ উগরে দিয়েছেন এই অভিনেত্রী। এদিন পরপর দুটি টুইট করে কেন্দ্রীয় সরকারকে (Central Govt) একহাত নিয়েছেন শ্রুতি (Shruti Seth)। প্রথম টুইটে শ্রুতি লেখেন, 'কত প্রাণ হারিয়ে গিয়েছে। কী ভারী মূল্য় চোকাতে হল। তবুও কৃষকদের জন্য গর্বিত যেভাবে তাঁরা ময়দান আঁকড়ে পড়ে থেকেছেন। জয় কিষান জয় হিন্দ।' এর পাশাপাশি আর একটি তুই করেন শ্রুতি (Shruti Seth), যেখানে তিনি লেখেন, 'সরকারের এই সিদ্ধান্তের আসল লক্ষ্য আদতে আসন্ন নির্বাচন।' তবে শুধু শ্রুতি নয়, ২০২২-এর নির্বাচনের আগে কেন্দ্রের এই সিদ্ধান্ত বদলে রাজনীতির আঁচ পেয়েছেন রাজনৈতিক মহলের একাংশ ও।  পাশাপাশি এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে কৃষকদের শুভেচ্ছা ও জানিয়েছেন তারা। প্রসঙ্গত, কেন্দ্রের সিদ্ধান্তে একেবারেই খুশি নয় বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত (Bollywood Actress Kangana Ranaut)। তাঁর মতে, 'এটা খুবই লজ্জার এবং হতাশার।' পাশাপাশি কটাক্ষের সুরে কঙ্গনা লেখেন, 'তাঁদের সকলকে অভিনন্দন যাঁরা এটা চেয়েছিলেন।'

আরও পড়ুন- Farm Law:'এটা তোমাদেরই জয়', কৃষি আইন বাতিল ঘোষণার পরেই কৃষকদের শুভেচ্ছা, BJP-কে তোপ মমতার

 

Follow Us:
Download App:
  • android
  • ios