Asianet News BanglaAsianet News Bangla

"মমতার ওপর কী জাদু করেছিলেন?"- বাংলার মুখ্যমন্ত্রীকে নিয়ে অশোক গেহলট ও ধনখড়ের মধ্যে প্রবল হাসিঠাট্টা

কংগ্রেস সভাপতি নির্বাচনের দৌড়ে এগিয়ে থাকা গেহলট বলেন যে তিনি একজন জাদুকর, ধনখড়ও কি জাদু জানেন? আসলে, ধনখড় আগে পশ্চিমবঙ্গের রাজ্যপালের পদে ছিলেন এবং সেই সময় তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর বিরোধ রাজ্য তথা জাতীয় রাজনীতির অন্যতম আলোচনার বিষয় ছিল। 

Ashok Gehlot asks Jagdeep Dhankhar why Mamata Banerjee abstained from voting during VP polls bpsb
Author
First Published Sep 21, 2022, 4:46 PM IST

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট ও দেশের উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়ের মধ্যে কৌতুকের বিষয় হলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার মজা করে উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়কে, রাজস্থানের মুখ্যমন্ত্রী জিজ্ঞাসা করেছিলেন যে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো কঠোর মহিলার উপর কী জাদু দেখিয়েছিলেন যে তিনি উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দেওয়া থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছিলেন। 

কংগ্রেস সভাপতি নির্বাচনের দৌড়ে এগিয়ে থাকা গেহলট বলেন যে তিনি একজন জাদুকর,ধনখড়ও কি জাদু জানেন? আসলে, ধনখড় আগে পশ্চিমবঙ্গের রাজ্যপালের পদে ছিলেন এবং সেই সময় তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর বিরোধ রাজ্য তথা জাতীয় রাজনীতির অন্যতম আলোচনার বিষয় ছিল। 

বিরোধী জোটের মধ্যে মতানৈক্যের জেরে উপরাষ্ট্রপতি নির্বাচন থেকে দূরে থাকার সিদ্ধান্ত নেন মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর দল। এমন পরিস্থিতিতে বিরোধী প্রার্থী মার্গারেট আলভা ভোটে ক্ষতির মুখে পড়েন। তবে সেটা অন্য বিষয় যে তৃণমূল কংগ্রেস ভোটে অংশ নেওয়ার পরেও, এনডিএ প্রার্থী ধনখড়ের জয় নিশ্চিত ছিল। 

'মমতা মোদীজির সঙ্গে লুকোচুরি খেলছেন'- বলল কংগ্রেস, 'লুঠের জবাব দিতে হবে তাঁকে'- বলল বিজেপি

মঙ্গলবার রাজস্থান বিধানসভায় অভিনন্দন অনুষ্ঠানের সময় রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট এবং ভাইস প্রেসিডেন্ট জগদীপ ধনখড়ের মধ্যে হাসি-ঠাট্টা হয়। ভাষণ দেওয়ার সময় উপরাষ্ট্রপতি ধনখড় আরও বলেছিলেন যে রাজ্য বিধানসভা নির্বাচনের সময় তিনি নিজেই একবার জাদু করেছিলেন।

এই অনুষ্ঠানে বক্তৃতা করতে গিয়ে, গেহলট মজা করে জগদীপ ধনখড়কে বলেন “আপনাদের দুজনের সম্পর্ক দেশে আলোচনার বিষয় ছিল। আপনি সেখানে (পশ্চিমবঙ্গের রাজ্যপাল) তিন বছর ছিলেন। কী জাদু করলেন যে উপরাষ্ট্রপতি প্রার্থী হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় ভোট দেওয়া থেকে বিরত ছিলেন? দয়া করে আমাদের গোপন কথা বলুন।"

রাহুল গান্ধীকে নিয়ন্ত্রণ করতেই , কংগ্রেসের সভাপতিরূপে নিজেকে দেখতে চান , অশোক গেলহট

গেহলট আরও বলেন, "মমতার মতো শক্ত মহিলার উপর আপনি কী জাদু করলেন? আমি একজন জাদুকর।" গেহলট আরও জিজ্ঞাসা করেছিলেন যে  ধনখড় তাঁর চেয়ে বড় জাদুকর কিনা। গেহলটের "আমি একজন জাদুকর" মন্তব্যটি আলোচনার মধ্যে এসেছে যে তিনি কংগ্রেস সভাপতি পদের জন্য এগিয়ে রয়েছেন। তাকে গান্ধী পরিবারের ঘনিষ্ঠ মনে করা হয়।

কংগ্রেস সভাপতি নির্বাচনের প্রক্রিয়া কী?

আগামী ২৪ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে দলের মনোনয়ন প্রক্রিয়া, চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। এরপর ১৭ অক্টোবর সভাপতি পদে ভোটগ্রহণ হবে এবং ১৯ অক্টোবর ফলাফল ঘোষণা করা হবে। বিশেষ বিষয় হল, বহুদিন পর কংগ্রেস ওয়ার্কিং কমিটি অর্থাৎ সিডব্লিউসি-তেও নির্বাচন ঘোষণা করেছে।

Follow Us:
Download App:
  • android
  • ios