Asianet News BanglaAsianet News Bangla

গাড়ি বোঝাই মাছ-ডিমের পচনে দূষণ, সিএবি প্রতিবাদের জেরে নাজেহাল অসম

  • গাড়ি বোঝাই মাছ-ডিম
  • পাঁচদিন ধরে পণ্যে ধরছে পচন
  • আট কিলোমিটার লম্বা লাইন লরির
  • দূষমের মাত্রা বাড়ছে অসমে
Assam faced pollution problem due to CAB protest
Author
Kolkata, First Published Dec 15, 2019, 1:05 PM IST

পাঁচ দিন ধরে আটকে রয়েছে ৩১ নম্বর জাতীয় সড়ক। সেখানেই লাইন দিয়ে দাঁড়িয়ে রয়েছে সারি সারি পণ্যবাহি গাড়ি। পাঁচ দিন ধরে জমতে থাকা পণ্যবাহি ট্রাকের লাইন ক্রমেই দীর্ঘ হয়ে ওঠায় নাজেহাল অবস্থা রাস্তার। মোটের ওপর রয়েছে প্রায় দু হাজারটি ট্রাক। তারই মধ্যে বেশ কয়েকটি গাড়িতে রয়েছে ডিম-মাছ বোঝাই। 

আরও পড়ুনঃ বাংলায় কি রাষ্ট্রপতি শাসন জারি হবে, জল্পনা উস্কে দিলেন রাজ্যপাল

পাঁচ দিন ধরে একই জায়গাতে আটকে থাকার ফলে ক্রমেই এবার পচন ধরতে শুরু করেছে লরিতে থাকা পণ্যের। শুধু তাই নয়, সঙ্গে দুহাজার লরিতে থাকা চালক ও খালাসিদের পাঁচদিনের আবর্জনাও জমছে জাতীয় সড়কের ধারে। তাঁদের রান্না খাওয়া, মল-মূত্র সবই রাস্তার ধারে। ফলে দূষণ ছড়াচ্ছে এলাকাতে। পাঁচ দিন ধরে একই পরিস্থিতি হওয়ায় সেই আবর্জনাতেও ধরতে শুরু করেছে পচন। শনিবার বাংলা-অসম সীমানাতে থাকে এই গাড়ির লম্বা লাইন পৌঁছে যায় প্রায় আট কিলোমিটার পর্যন্ত। ফলে ক্রমেই বাড়ছে সমস্যা। 

আরও পড়ুনঃ প্রতিবাদের নামে তাণ্ডব, বিক্ষোভের জেরে রবিবারও বাতিল একাধিক ট্রেন

নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে উত্তাল অসম। রাস্তায় রাস্তায় প্রতিবাদের জেরে নাজেহাল স্বাভাবিক জীবন যাপন। ফলে আটকে রয়েছে এই লরিগুলি। পচনের ফলে চালক খালাসিরাই টিকতে পারছে না এলাকাতে। তবে পেছন থেকে ক্রমেই বেড়ে চলেছে লরির সংখ্যা। বর্তমানে পরিস্থিতি জটিল হয়ে ওঠায় প্রশাসিক দিক থেকে বিষয়টি নিয়ে ক্ষতিয়ে দেখা হচ্ছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios