গত সপ্তাহেই বাড়ি ফেরার পথে ঔরঙ্গাবাদে মর্মান্তিক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছিলেন ১৬ জন শ্রমিক। সেই ঘটনার রেশ কাটতে না কাটতে দেশের নানা প্রান্ত থেকে প্রায় প্রতিদিনই আসছে বাড়ি ফেরার পথে পরিযায়ী শ্রমিকদের দুর্ঘটনার কবলে পড়ার খবর। বৃহসপ্তিবার সকালটাও শুরু হল এভাবে। ফের রাজপথ রাঙা হল গরিবের রক্তে। এবার মধ্যপ্রদেশ ও উত্তরপ্রদেশ থেকে এল জোড়া দুর্ঘটনার খবর।

বাড়ি ফেরার পথে জন্ম হল নবজাতকের, সন্তানকে কোলে নিয়েই ১৫০ কিলোমিটার পথ হাঁটলেন পরিযায়ী মা

জীবনভর বাড়িতে বসেই কাজ করতে পারবেন কর্মীরা, করোনা বিশ্বে ঐতিহাসিক সিদ্ধান্ত ট্যুইটারের

দেশে কপর্দক শূন্য হতে চলেছে এক তৃতীয়াংশ পরিবার, চতুর্থ দফার লকডাউন শুরুর আগেই আশঙ্কার মেঘ

বুধবার গভীর রাতে উত্তরপ্রদেশের মুজাফ্ফরপুরের কাছে সরকারি বাসের ধাক্কায় মৃত্যু হল ৬ শ্রমিকের। রাত ১১টা নাগাদ মুজাফ্ফরপুর-সাহারানপুর স্টেট হাইওয়ের উপর এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। মৃতরা সকলেই বিহারের বাসিন্দা। পঞ্জাব থেকে পায়ে হেঁটে বাড়ির পথে রওনা দিয়েছিলেন তাঁরা। এই দুর্ঘটনায় আরও ৩ জনের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। আহতদের সকলকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইতিমধ্যে ঘাত বাসের চালকের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। 

 

 

এদিকে এই ঘটনার কিছুক্ষণের মধ্যেই মধ্যপ্রদেশের গুনায় দুর্ঘটনার কবলে পড়ে পরিযায়ী শ্রমিক ভর্তি একটি ট্রাক। গভীর রাতে ট্রাকটির সঙ্গে একটি বাসের সংঘর্ষ হয়। 

 

 

ট্রাকটিতে করে মহারাষ্ট্র থেকে উত্তরপ্রদেশে নিজেদের বাড়িতে যাচ্ছিলেন শ্রমিকরা। এই মর্মান্তিক দুর্ঘটনায় ৮ জন শ্রমিকের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ৫০ জন। আহতদের জেলা হাসপাতালে চিকিৎসা চলছে।