Asianet News BanglaAsianet News Bangla

Tamil Nadu Chopper Crash: 'অজ্ঞাত জল্পনা' এড়িয়ে চলার আর্জি জানালো আইএএফ


তামিলনাড়ুতে হেলিকপ্টার দুর্ঘটনায় চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত-সহ ১৩ জনের মৃত্যুর ঘটনা নিয়ে ছড়াচ্ছে গুজব। কান না দিতে আর্জি জানালো ভারতীয় বায়ুসেনা (Indian Air Force)।

Avoid uninformed speculation on Coonoor crash, urges IAF
Author
Kolkata, First Published Dec 10, 2021, 3:31 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

তামিলনাড়ুতে সামরিক হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত দেশের চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত এবং অন্যান্য ১২ জনকে যখন গোটা দেশ শেষ শ্রদ্ধা জানাচ্ছে, সেই একই সময়ে, এই ঘটনাকে কেন্দ্র করে বিভিন্ন গুজব, জল্পনা-কল্পনা ছড়িয়ে পড়ছে সোশ্যাল মিডিয়ায়। এই অবস্থায় ভারতীয় বায়ুসেনা (Indian Air Force)-এর পক্ষ থেকে 'অজ্ঞাত জল্পনা' বিরুদ্ধে সতর্ক করা হল নাগরিকদের। যেসব রটনা শোনা যাচ্ছে, সেই সবে কান না দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। 

বায়ুসেনার পক্ষ থেকে বলা হয়েছে, হেলিকপ্টার ভেঙে পড়ার ঘটনার তদন্ত 'দ্রুত সম্পন্ন করা হবে' এবং সব তথ্য প্রকাশ করা হবে। তবে ততক্ষণ পর্যন্ত যে কোনও রকমের 'অজ্ঞাত জল্পনা এড়িয়ে চলা উচিত'। তারা আরও জানিয়েছে গত ৮ ডিসেম্বর, যে মর্মান্তিক হেলিকপ্টার দুর্ঘটনার ঘটেছে, তার কারণ অনুসন্ধানের জন্য আইএএফ-এর পক্ষ থেকে তদন্তের জন্য একটি ত্রি-পরিষেবা কোর্ট অব ইনকোয়ারি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং জানান, ঘটনাটি নিয়ে ত্রি-পরিষেবা তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। এই তদন্তকারী দলের নেতৃত্বে থাকবেন ভারতের এয়ার এয়ার মার্শাল মানবেন্দ্র সিং। তদন্তকারীরা ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন, কাজও শুরু করে দিয়েছেন। 

আরও পড়ুন - Derogatory Remarks On Rawat: জেনারেল বিপিন রাওয়াতকে অপমান, গ্রেফতার ব্যক্তি

আরও পড়ুন - Bipin Rawat: জেনারেল বিপিন রাওয়াতের হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার পিছনে আসল দোষী কে মিললো ব্যাখ্যা

আৎও পড়ুন - PM Modi: দিল্লির বিমান ঘাঁটিতে নরেন্দ্র মোদী, বিপিন রাওয়াতসহ চপার দুর্ঘনায় নিহত ১৩ জনকে শ্রদ্ধা

উইং কমান্ডার আর ভরদ্বাজের নেতৃত্বে  ২৫ জনের একটি বিশেষ দল, বৃহস্পতিবার সকালে দুর্ঘটানগ্রস্ত এমআই১৭ভি৫ (Mi17v5) হেলিকপ্টারের ব্ল্যাক বক্স উদ্ধার করেছে৷ দুর্ঘটনাস্থল থেকে ৩০০ মিটার থেকে এক কিলোমিটার এলাকা পর্যন্ত অনুসন্ধান চালানো হয় ব্ল্যাক বক্সটি উদ্ধারের জন্য। হেলিকপ্টারটি একেবারে শেষ মুহূর্তে কী ঘটেছিল তা এই ব্ল্যাক বক্স থেকেই জানা যাবে বলে মনে করা হচ্ছে। 

এই মর্মান্তিক দুর্ঘটনায় সিডিএস জেনারেল বিপিন রাওয়াত ছাড়াও মৃত্যু হয়েছে সিডিএস-এর পত্নী মধুলিকা রাওয়াত, তাঁর প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার লখবিন্দর সিং লিডার, স্টাফ অফিসার লেফটেন্যান্ট কর্নেল হরজিন্দর সিং এবং বিমান বাহিনীর হেলিকপ্টার ক্রু সহ আরও নয়জন সশস্ত্র বাহিনীর কর্মী রয়েছেন। তাদের নাম উইং কমান্ডার পৃথ্বী সিং চৌহান, স্কোয়াড্রন লিডার কুলদীপ সিং, জুনিয়র ওয়ারেন্ট অফিসার রানাপ্রতাপ দাস, জুনিয়র ওয়ারেন্ট অফিসার আরক্কাল প্রদীপ, হাবিলদার সতপাল রাই, নায়েক গুরসেবক সিং, নায়েক জিতেন্দ্র কুমার, ল্যান্স নায়েক বিবেক কুমার, ল্যান্স নায়েক বি সারি।

এই দুর্ঘটনায় একমাত্র রক্ষা পেয়েছেন গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং। তিনি বেঙ্গালুরুর এক হাসপাতাল ভর্তি আছেন। তিনিও এই দুর্ঘটনার বিষয়ে আলোকপাত করতে পারেন বলে মনে করা হচ্ছে।

চিফ অফ ডিফেন্স স্টাফকে এদিনই পূর্ণ সামরিক সম্মানের সঙ্গে  দাহ করা হবে।

Follow Us:
Download App:
  • android
  • ios