করোনাভাইরাসে আক্রান্ত কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ। নরেন্দ্র মোদীর ক্যাবিনেটের পাশারাশি দলেও তিনি দ্বিতীয় গুরুত্বপূর্ণ সৈনিক।  কিন্তু শারীরিক অসুস্থতার জন্য তিনি ভর্তি রয়েছেন দিল্লির একটি হাসপাতালে। বিজেপির কাছে রীতিমত গুরুত্বপূর্ণ এই অনুষ্ঠানে যোগ দিতে পরেননি। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে রামমন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপনের পরই অমিত শাহ এই দিনটিকে ঐতিহাসিক দিন হিসেবে চিহ্নিত করেছেন। 

অমিত শাহ বলেছেন, একটি নতুন যুগের সূচনা হল। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে তিনি বলেন আজকের দিনটি ভারতবাসীর কাছে ঐতিহাসিক আর গর্বের। ভারতীয় সংস্কৃতি ও সভ্যতার এক সোনার অধ্যায় হিবেসেও তিনি ৫ অগাস্ট দিনটিকে চিহ্নিত করেছেন। 

অমিত শাহ রীতিমত জোর দিয়েছেন প্রধানমন্ত্রীর নেতৃত্বের ওপর। তিনি বলেন মোদীর সিদ্ধান্তমূলক নেতৃত্বের কারণেই মন্দিরের নির্মাণ সম্ভব হয়েছে। মোদী সরকারকে ভারতীয় সংস্কৃতি ও মূল্যবোধের সংরক্ষক হিসেবেও চিহ্নিত করেন তিনি। অমিত শাহ বলেন আগামী দিনে এই ধারা বজায় রাখতে মোদী সরকার প্রতিশ্রুতি বদ্ধ । 

মাস্ক পরেই রামলালার পুজো প্রধানমন্ত্রীর, রামমন্দির অনুষ্ঠানেও করোনা নিয়ে উদ্বেগ.

অমিত শাহ সোশ্যাল মিডিয়ায় আরও একটি বার্তায় বলেন অযোধ্য়ায় রামমন্দির নির্মাণ বহু শতাব্দী ধরে হিন্দুদের একটি প্রয়াসের ফল। ভূমি পুজো করে প্রধানমন্ত্রী ও শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র বহু মানুষের বিশ্বাসকে সম্মান দিয়েছে। আর সেই কারণেই তিনি আন্তরিক কৃতজ্ঞতাও প্রকাশ করেন। অমিত শাহ বলেন শ্রীরামের চরিত্র ও জীবনাদর্শ ভারতীয় সংস্কৃতির ভিত্তি। মন্দিরটি অর্থনৈতিক বিকাশকে আরও দৃঢ় করবে বলেও জানিয়েছেন তিনি। তিনি আরও বলেন রামের অসংখ্য় ভক্ত দীর্ঘ দিন ধরে যে ত্যাগ স্বীকার করেছে তারই পরিণতি হচ্ছে রামমন্দির।

চিনা আগ্রাসন রুখতে তৈরি হিমাচল প্রদেশ, লাল ফৌজদের রুখতে গ্রামবাসীরা সামিল মিশনে...

'বিজেপি জমায়েত ও উদযাপন করতে পারে', উপত্যকার বাকিরা এখনও বঞ্চিত বলে অভিযোগ ওমর আব্দুল্লাহর...